• মঙ্গলবার ০৫ মার্চ ২০২৪ ||

  • ফাল্গুন ২১ ১৪৩০

  • || ২৩ শা'বান ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
ভবন নির্মাণে বিল্ডিং কোড অনুসরণ নিশ্চিত করুন: প্রধানমন্ত্রী কোনো অজুহাতেই যৌন নিপীড়ককে ছাড় নয়: শিক্ষামন্ত্রী স্পর্শকাতর মামলার সাজা নিশ্চিত করতে হবে: আইজিপি চলতি মাসেই একাধিক কালবৈশাখীর শঙ্কা সিন্ডিকেটের মাধ্যমে দেশদ্রোহীরা মানুষকে কষ্ট দেয়: নাছিম

প্রবাসীদের জানমালের নিরাপত্তা নিশ্চিতে কাজ করবো: প্রতিমন্ত্রী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ জানুয়ারি ২০২৪  

Find us in facebook

Find us in facebook

প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেছেন, প্রবাসীদের কল্যাণ ও তাদের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে কাজ করবো।

মঙ্গলবার দুপুরে সিলেট জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে সিলেট বিভাগীয় ও জেলা পর্যায়ের সরকারি কর্মকর্তা, রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক, সাংবাদিকসহ বিশিষ্টজনের সঙ্গে আয়োজিত মতবিনিময় সভায় এ কথা বলেন তিনি।

প্রবাসীকল্যাণ প্রতিমন্ত্রী বলেন, বিদেশে দক্ষ শ্রমিক পাঠানোর মাধ্যমে রেমিট্যান্স আরো অনেক গুণ অর্জন করা সম্ভব। এক্ষেত্রে দক্ষ জনশক্তি গঠনে সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে। দেশে ও বিদেশে কোনো প্রবাসী যেন কোনোরকম হয়রানির শিকার না হন, তাদের জানমালের নিরাপত্তা নিশ্চিত করা যায়, তা বাস্তবায়ন করতে হবে।

প্রতিমন্ত্রী শফিকুর রহমান চৌধুরী বলেন, উন্নয়ন কাজকে এগিয়ে নিতে সমন্বয় ও আন্তরিকতা প্রয়োজন।

তিনি বলেন, সিলেটের উন্নয়নে বাধাগুলো চিহ্নিত করে তা দ্রুত অপসারণ করে সবগুলো উন্নয়ন প্রকল্পকে এগিয়ে নিতে হবে।

সিলেটের রাস্তাঘাট, ড্রেন, কালভার্ট, শিক্ষা ও স্বাস্থ্য সেবার উন্নয়ন ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে আন্তরিকতার সঙ্গে কাজ করতে সংশ্লিষ্ট দফতরের কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান মন্ত্রী।

তিনি বলেন, মানুষ তার কর্মগুণের মাধ্যমে বেঁচে থাকে, ভালো কাজ করলে অবশ্যই এর পুরস্কার পাওয়া যায়। তাই সবাইকে নিজের স্বার্থের ঊর্ধ্বে থেকে সমাজ দেশ তথা মানুষের কল্যাণে কাজ করতে হবে।

সিলেট জেলা প্রশাসক শেখ রাসেল হাসানের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন- আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সৈয়দা জেবুন্নেছা হক, সিলেট বিভাগীয় কমিশনার আবু আহমদ সিদ্দিকী এনডিসি, সিলেট সিটি কর্পোরশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী, সিলেট মেট্রোপলিটন পুলিশ কমিশনার জাকির হোসেন পিপিএম, সিলেট জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট নাসির উদ্দিন খান, সিলেটের পুলিশ সুপার মো. আব্দুল্লাহ আল মামুন প্রমুখ। এ সময় সিলেট বিভাগীয় ও জেলা প্রশাসনের বিভিন্ন দফতরের পদস্থ কর্মকর্তা ও বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

Place your advertisement here
Place your advertisement here