• শুক্রবার ২১ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৭ ১৪৩১

  • || ১৩ জ্বিলহজ্জ ১৪৪৫

Find us in facebook

প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে ১২৯০ পরিবার

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ আগস্ট ২০২৩  

Find us in facebook

Find us in facebook

নওগাঁয় চতুর্থ পর্যায়ে (২য় ধাপ) ভূমিহীন-গৃহহীন পরিবারের নিকট জমিসহ গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন বিষয়ে সংবাদ সম্মেলন করেছে জেলা প্রশাসক। সোমবার বিকেল ৩টায় জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক গোলাম মওলা এ সংবাদ সম্মেলন করেন।

জেলা প্রশাসক বলেন, আগামী ৯ আগস্ট প্রধানমন্ত্রী গণভবন থেকে দুই শতাংশ খাস জমিসহ চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে সারাদেশে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের উদ্বোধন করবেন। মুজিববর্ষে ‘বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’- প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে দেশের সব ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান কার্যক্রম চলমান রয়েছে। 

তিনি বলেন, আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসন কার্যক্রমের অংশ হিসেবে নওগাঁ জেলার ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসনের কার্যক্রম গ্রহণ করা হয়। এরমধ্যে জেলায় প্রথম পর্যায়ে ১ হাজার ৫৬টি, দ্বিতীয় পর্যায়ে ৫০২টি, তৃতীয় পর্যায়ের ৭৩৭টি এবং চতুর্থ পর্যায়ের প্রথম ধাপে ১ হাজার ২৯০টিসহ মোট ৩ হাজার ৫৮৫টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে পুনর্বাসন করা হয়েছে।

সারাদেশের ন্যায় জেলায় চতুর্থ পর্যায়ের দ্বিতীয় ধাপে ২০২টি গৃহের নির্মাণ কাজ শতভাগ সম্পন্ন হওয়ায় ২০২টি (নওগাঁ সদর ১৩০টি, আত্রাই ৪৫টি ও বদলগাছী ২৭টি) গৃহ ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে প্রধানমন্ত্রী দুই শতাংশ নিষ্কন্টক খাসজমিসহ গৃহ প্রদান কার্যক্রমের উদ্বোধন করবেন।

একইসঙ্গে হালনাগাদ নিরূপিত ভূমিহীন ও গৃহহীন পরিবারের তালিকা অনুযায়ী এ জেলার নওগাঁ সদর, আত্রাই, বদলগাছী, নিয়ামতপুর, মান্দা, পোরশা ও সাপাহার উপজেলায় সকল ভূমিহীন ও গৃহহীন পরিবার পুনর্বাসিত হওয়ায় সাতটি উপজেলাকে ভূমিহীন ও গৃহহীনমুক্ত উপজেলা হিসেবে ঘোষণা করবেন।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক মিল্টন চন্দ্র রায়, সদর উপজেলা নির্বাহী অফিসার রবিউল ইসলাম সহ জেলার গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। 

Place your advertisement here
Place your advertisement here