• শুক্রবার ২১ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৭ ১৪৩১

  • || ১৩ জ্বিলহজ্জ ১৪৪৫

Find us in facebook

সৌহার্দ্যপূর্ণ রাজনৈতিক সহাবস্থান তৈরির চেষ্টা করছি: কেসিসি মেয়র

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ জুলাই ২০২৩  

Find us in facebook

Find us in facebook

খুলনা সিটি কর্পোরেশনের (কেসিসি) মেয়র তালুকদার আব্দুল খালেক বলেছেন, প্রতিহিংসামূলক রাজনৈতিক আচরণ এ দেশে পুরাতন সংস্কৃতি। এর ভুক্তভোগী আমিও। কিন্তু আমরা দায়িত্বে আসার পর খুলনায় সৌহার্দ্যপূর্ণ রাজনৈতিক সহাবস্থান তৈরির চেষ্টা করে যাচ্ছি।

তিনি বলেন, বিরোধীদল আন্দোলনের নামে সাধারণ মানুষের জানমালের ক্ষয়ক্ষতির চেষ্টা না করলে খুলনায় এ শান্তি অব্যাহত থাকবে।

সোমবার খুলনা মহানগরীর একটি অভিজাত হোটেলের এক টাউন হল সভায় এ কথা বলেন কেসিসি মেয়র। আইআরআই ও ইউএসএআইডি’র সহযোগিতায় রূপান্তর পরিচালিত ‘শান্তিপূর্ণ পরিবেশ ও রাজনৈতিক প্রতিযোগিতার জন্য নাগরিক উদ্যোগ সৃষ্টি’ প্রকল্পের পক্ষ থেকে এ টাউন হল সভার আয়োজন করা হয়।

মেয়র তালুকদার আব্দুল খালেক বলেন, খুলনাকে পরিচ্ছন্ন ও সুন্দর নগরী হিসেবে গড়ে তুলতে চাই। কিন্তু এর জন্য সম্মিলিত ও সমন্বিত উদ্যোগ থাকতে হবে। নাগরিকদের অসচেতনতা এ প্রচেষ্টা বাস্তবায়নের পথে বড় অন্তরায়। নাগরিক সচেতনতা সৃষ্টির জন্য সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে এক সঙ্গে কাজ করতে হবে।

তিনি বলেন, বিশ্ব স্বাস্থ্য সংস্থা পৃথিবীর পাঁচটি শহরকে ‘হেলদি সিটি’ ঘোষণা করেছে। খুলনা তার মধ্যে একটি এবং এশিয়া মহাদেশে তা’ একমাত্র। খুলনাকে হেলদি সিটি হিসেবে গড়ে তুলতে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সম্ভাব্য সব কিছু করা হবে।

সুন্দরবন একাডেমির নির্বাহী পরিচালক শিক্ষাবিদ অধ্যাপক আনোয়রুল কাদিরের সঞ্চালনায় এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রূপান্তর- এর নির্বাহী পরিচালক রফিকুল ইসলাম খোকন। অতিথি হিসেবে বক্তব্যে রাখেন  যুগ্ম-আহ্বায়ক সৈয়দা রেহানা ঈসা, খুলনা জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান চৌধুরী রায়হান ফরিদ এবং আইআরআই- এর গভর্নেন্স স্পেশালিস্ট সাইফ উদ্দিন আহমেদ।

সভায় আরো উপস্থিত ছিলেন বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটির সভাপতি শেখ আশরাফুজ্জামান, নাগরিক নেতা অ্যাডভোকেট সেলিনা আক্তার পিয়া, শিক্ষক নেতা প্রদীপ কুমার সাহা, মানবাধিকার অ্যাক্টিভিস্ট অ্যাডভোকেট অশোক কুমার সাহা, অ্যাডভোকেট মোমিনুল ইসলাম, সাংবাদিক শেখ আবু হাসান, মোস্তাফিজুর রহমান উজ্জ্বল, সোহরাব হোসেন, গাজী মনিরুজ্জামান, প্রবীর বিশ্বাস, নারী উদ্যোক্তা অ্যাডভোকেট শামীমা সুলতানা শিলু, তৃণমূল নারীনেত্রী বুলু রায় গাঙ্গুলী, অবসরপ্রাপ্ত শিক্ষক অধ্যাপক নাসরিন হায়দার, উন্নয়নকর্মী মাহবুবুর রহমান মোহন প্রমুখ।

Place your advertisement here
Place your advertisement here