• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

ঈদুল আজহা উপলক্ষে গরু কিনলেই ছাগল ফ্রি!

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৭ জুন ২০২৩  

Find us in facebook

Find us in facebook

 
ঈদুল আজহা উপলক্ষে দেশের বিভিন্ন স্থানে জমে উঠেছে কোরবানির পশুর হাট। অনলাইনেও বিক্রি হচ্ছে পশু। এসব জায়গা থেকে মানুষ নিজেদের পছন্দমতো পশু কিনছেন। এরইমধ্যে বিভিন্ন স্থানে নজর কেড়েছে নানা রঙের ছোট বড় গরু। ক্রেতাদের আকর্ষণ করতে বিক্রেতারাও নিয়েছেন বিভিন্ন কৌশল।

সেরকমই এক কৌশলে দেওয়া হয়েছে খুলনায় ২৭ মণ ওজনের গরু ‘শান্ত’কে কিনলে এক মণের ছাগল উপহার দেওয়া হবে। গরুটির দাম হাঁকানো হচ্ছে ১০ লাখ টাকা। নগরীর জোড়াগেট কোরবানির পশুর হাটে দেখা মেলে কালচে, লাল ও সাদা বর্ণের ‘শান্ত’ নামের গরুটি। হাটে গরুর সঙ্গে ছাগল উপহারের সংবাদে ভিড় করছেন ক্রেতা-দর্শনার্থীরা।

গরুর মালিক বাগেরহাট সদরের কাপুড়পুড়া এলাকার মো. মুরাদ খান বলেন, এক বছর বয়সে গরুটি কিনে আনি। এখন গরুটির বয়স চার বছর। গরুটি খুবই শান্ত স্বভাবের। তাকে তিন বছর সন্তানের মতো লালন-পালন করেছি। এজন্য গরুটি নাম দিয়েছি শান্ত। বাড়ির গোয়ালেই শান্তর যত্ন নিয়েছি। শান্তর ওজন এখন প্রায় ২৭ মণ।

তিনি আরো বলেন, শান্তর সঙ্গে একই গোয়ালে আড়াই বছর ধরে পালন করেছি লাল রঙের ছাগলটি। এখন সবমিলিয়ে ছাগলটির ওজন হবে প্রায় ৫০ কেজি। শান্তকে যে ব্যক্তি কিনবেন তাকে ছাগলটি উপহার দেবো। শান্তর দাম ১০ লাখ টাকা তুলেছি। তবে এখন পর্যন্ত সাত থেকে সাড়ে সাত লাখ টাকা দাম উঠেছে। নয় লাখ টাকা দাম উঠলে শান্তকে ছেড়ে দেবেন তিনি।

মুরাদ খান জানান, বাগেরহাট থেকে রোববার সকালে গরু ও ছাগল দুইটি খুলনার জোড়াগেট হাটে এনেছেন। এই হাটেই শান্তকে বিক্রি করতে পারবেন বলে তিনি আশাবাদী।

হাটে শুধু শান্তই নয়, ছোট, বড় ও মাঝারি সাইজের শতশত গরু-ছাগল মিলছে।

হাটের গরু বিক্রেতা আসলাম শেখ বলেন, রোববার সকালে নড়াইল থেকে মাঝারি সাইজের ছয়টি গরু নিয়ে এসেছি। ৭০ হাজার টাকা থেকে এক লাখ ৩০ হাজার টাকার মূল্যের গরু রয়েছে। হাটে লোকজন আসছেন, গরু দেখছেন। আশা করি দ্রুত গরুগুলো বিক্রি হবে।

গরু বিক্রেতা রিপন বলেন, ডুমুরিয়ার কৈয়া বাজার এলাকা থেকে পাঁচটি গরু নিয়ে এসেছি। মাঝারি সাইজের একটি গরু বিক্রি হয়েছে। মাঝারি সাইজের গরু ক্রেতাদের পছন্দ।

খালিশপুর থেকে আসা ক্রেতা মো. নুরুজ্জামান বলেন, তিন থেকে চার মণ ওজনের গরু দেখছি। তবে দাম অনেক বেশি চায়। দুই থেকে আড়াই লাখ টাকা দাম চাচ্ছেন। দামে ও সাইজে পছন্দসই গরু মিললে কিনবো।

Place your advertisement here
Place your advertisement here