• সোমবার ১৭ জুন ২০২৪ ||

  • আষাঢ় ২ ১৪৩১

  • || ০৯ জ্বিলহজ্জ ১৪৪৫

Find us in facebook

পঞ্চগড়ে অবৈধভাবে বালু উত্তোলনের দায়ে একজনের কারাদণ্ড 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ মে ২০২৩  

Find us in facebook

Find us in facebook

পঞ্চগড়ে চাওয়াই নদীর একটি বাধ কেটে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে শুভ (১৯) নামের এক ট্রাক্টর চালককে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। এসময় বালু পরিবহনের কাজে ব্যবহৃত একটি ট্রাক্টরও জব্দ করা হয়। 

বৃহস্পতিবার পঞ্চগড় সদর উপজেলার ধাক্কামারা ইউনিয়নের লাঠুয়াপাড়া এলাকার চাওয়াই নদীতে অভিযান পরিচালনা করে এ দণ্ডাদেশ প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মাসুদুল হক।  দণ্ডাদেশ পাওয়া শুভর বাড়ি সদর উপজেলার ধাক্কামারা ইউনিয়নের দোমনি সরকারপাড়া এলাকায়। তিনি ওই এলাকার আলী আকবরের ছেলে। 

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, চাওয়াই নদীর বাঁধ কেটে অবৈধভাবে বালু কেটে ট্রাক্টরে করে নিয়ে যাচ্ছে কয়েকজন শ্রমিক এমন সংবাদের ভিত্তিতে সেখানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। পরে সেখানে বালু তোলার সময় বেলচা সহ তিন জন ট্রাক্টর শ্রমিককে আটক করা হয়।

এসময় ট্রাক্টর চালক শুভকে নদীর বাধঁ কেটে অবৈধভাবে বালু উত্তোলনের অপরাধে ১৫ দিনের বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট। এর মধ্যে দুইজন শ্রমিকের বয়স ১৮ বছরের নিচে থাকায় তাদের অভিভাবকদের ডেকে মুচলেকা নিয়ে তাদের ছেড়ে দেয়া হয়। এসময় বালু বহনের কাজে ব্যবহৃত ট্রাক্টরটি জব্দ করা হয়।

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে পঞ্চগড় সদর থানার উপপরিদর্শক (এসআই) শামসুজ্জোহা সরকার ও থানা পুলিশের একটি দল উপস্থিত ছিলেন।

পঞ্চগড় সদর উপজেলা নির্বাহী অফিসার মাসুদুল হক জানান, নদীর বাধ কেটে অবৈধভাবে বালু ট্রাক্টরে করে নিয়ে যাওয়া হচ্ছে এমন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান পরিচালনা করা হয়। নদীর বাধ কেটে অবৈধভাবে বালু ট্রাক্টরে করে নিয়ে যাওয়ার অপরাধে একজনকে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়েছে। জনস্বার্থে আমাদের এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।

Place your advertisement here
Place your advertisement here