• বৃহস্পতিবার   ০৭ জুলাই ২০২২ ||

  • আষাঢ় ২২ ১৪২৯

  • || ০৬ জ্বিলহজ্জ ১৪৪৩

Find us in facebook
সর্বশেষ:
বায়তুল মোকাররমে ঈদের প্রথম জামাত ৭টায় হিলি স্থলবন্দর দিয়ে পেঁয়াজ আমদানি শুরু ঈদের ছুটিতে বাড়ি ফেরার পথে প্রাণ গেল মা-মেয়ের মানুষের কষ্ট লাঘবে লোডশেডিংয়ের রুটিন করার পরামর্শ প্রধানমন্ত্রীর ডিজিটাল ডিভাইস আমরা রপ্তানি করব: প্রধানমন্ত্রী

‘বাংলাদেশের অর্থনীতির চলমান অগ্রগতি বিস্ময়কর’ 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ জানুয়ারি ২০২২  

Find us in facebook

Find us in facebook

বাংলাদেশের অর্থনীতির চলমান অগ্রগতি বিস্ময়কর। এদেশের উন্নয়ন ও প্রবৃদ্ধি সম্পর্কে তুরস্কের ব্যবসায়ী ও জনগণ যথেষ্ট অবগত। ব্যবসা-বাণিজ্য এবং অর্থনীতির বিভিন্ন খাতে একসঙ্গে কাজ করতে পারে তুরস্ক ও বাংলাদেশ। আগামী মার্চে উচ্চ পর্যায়ের একটি প্রতিনিধি দল বাংলাদেশ সফরে আসবে।

গতকাল বৃহস্পতিবার চট্টগ্রাম চেম্বার অব কমার্স এ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতি মাহবুবুল আলমের সঙ্গে মতবিনিময়কালে কথাগুলো বলেন তুরস্কের কণিয়ার অনারারি কনস্যুল ডেনিজ বুলকার। বৈঠকে তিনি বেসরকারী খাতের উন্নয়নে চট্টগ্রাম চেম্বারের সঙ্গে একটি সমঝোতা স্মারক স্বাক্ষরের ওপর গুরুত্বারোপ করেন।

তুরস্কের সহায়তায় হাসপাতাল নির্মাণ করতে চায় চসিক ॥ চট্টগ্রাম মহানগরীর কালুরঘাট সিএন্ডবি রাস্তার মাথা এলাকায় হাসপাতাল নির্মাণ করতে চায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক)। তুরস্ক সরকারের প্রতিনিধি ডেনিজ বুলকুরকে এ ব্যাপারে প্রস্তাব দিয়েছেন মেয়র মোঃ রেজাউল করিম চৌধুরী। বৃহস্পতিবার সিএন্ডবি রাস্তার মাথা এলাকায় হাসপাতালের জন্য প্রস্তাবিত জায়গাটি তিনি তুর্কী প্রতিনিধিদলকে নিয়ে পরিদর্শন করেন।

পরিদর্শনকালে মেয়র বলেন, চট্টগ্রাম নগরী দেশের দ্বিতীয় বৃহত্তম নগরী। বন্দরসহ ব্যবসা-বাণিজ্যের কারণে এই নগরীর গুরুত্ব অনেক। যে কারণে প্রধানমন্ত্রী কর্ণফুলীর তলদেশে বঙ্গবন্ধু টানেল নির্মাণ, এলিভেটেড এক্সপ্রেসওয়ে নির্মাণের পাশাপাশি মেট্রোরেল চালুর ঘোষণা দিয়েছেন। অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি নগরীর স্বাস্থ্য খাতে যে পরিমাণ উন্নয়ন হওয়া প্রয়োজন, তা এখনও কাক্সিক্ষত মাত্রায় নিয়ে যাওয়া সম্ভব হয়নি।

Place your advertisement here
Place your advertisement here