• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

‘তথ্য-প্রযুক্তির ওপর আরো গুরুত্ব প্রদান করতে হবে’

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ সেপ্টেম্বর ২০২০  

Find us in facebook

Find us in facebook

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, উন্নত বিশ্বের সঙ্গে প্রতিযোগিতায় টিকে থাকতে হলে তথ্য-প্রযুক্তির ওপর আরো গুরুত্ব প্রদান করতে হবে।

শনিবার এটুআই প্রোগ্রামের আওতায় মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের একান্ত সচিবদের ‘ই-নথি বিষয়ক কর্মশালা’র উদ্বোধনী অনুষ্ঠানে ‘ভার্চুয়াল কনফারেন্স’ এর মাধ্যমে প্রধান অতিথির বক্তৃতাকালে তিনি এসব কথা বলেন। 

প্রতিমন্ত্রী বলেন, বর্তমান বিশ্বে উন্নয়নের অন্যতম চালিকাশক্তি তথ্য-প্রযুক্তি। তাই তথ্য-প্রযুক্তিতে আমাদেরকে আরো দক্ষতা অর্জন করতে হবে। উন্নত বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে হলে আমাদেরকে তথ্য-প্রযুক্তিতে আরো  গুরুত্ব প্রদান করতে হবে। এই খাতে আমাদেরকে বিনিয়োগ আরো বৃদ্ধি করতে হবে। 

তিনি বলেন, শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে আজ আমরা ডিজিটাল প্রযুক্তিতে অনেকখানি এগিয়েছি। এখন আমাদেরকে ভবিষ্যতের চ্যালেঞ্জ মোকাবিলায় তথ্য-প্রযুক্তিতে দক্ষ করে মানবসম্পদ গড়ে তুলতে হবে। এজন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানগুলোকে আরো এগিয়ে আসতে হবে। 

প্রতিমন্ত্রী আরো বলেন, করোনাকালীন সময় তথ্য-প্রযুক্তির সর্বোত্তম ব্যবহার নিশ্চিত করতে পেরেছি। এতো প্রতিকূলতার মাঝেও আমাদের কাজ থেমে থাকেনি। এই করোনার সময়ে আমরা ‘ডিজিটাল বাংলাদেশ’ এর সুফল ভোগ করতে পারছি। 

তিনি সরকারি কর্মচারীদের তথ্য-প্রযুক্তি জ্ঞানে আরো প্রশিক্ষণ নিয়ে নিজেদের কর্মদক্ষতা বৃদ্ধির ওপর গুরুত্বারোপ করেন। 

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে এটুআই প্রোগ্রামের প্রকল্প পরিচালক মো. আব্দুল মান্নান স্বাগত বক্তব্য এবং যুগ্ম প্রকল্প পরিচালক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ুন কবীর শুভেচ্ছা বক্তব্য রাখেন। 

Place your advertisement here
Place your advertisement here