• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

ভারতকে হারাল বাংলাদেশ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ সেপ্টেম্বর ২০২৩  

Find us in facebook

Find us in facebook

শ্বাসরুদ্ধকর ম্যাচে ভারতকে পাঁচ উইকেটে হারিয়ে এশিয়া কাপে নিজেদের এবারের মিশন শেষ করলো বাংলাদেশ৷ সেই সাথে সাকিব আল হাসানের দল পেয়েছে প্রায় এক যুগ পর এশিয়া কাপে ভারকে হারানোর স্বাদ৷ কলম্বোয় রোহিত শর্মার দলকে ছয় রানে হারানোর আগে এশিয়া কাপের মঞ্চে ভারত হারানো সবশেষ আসর ছিলো ২০১২ সালের এশিয়া কাপ।

টস জিতে সাকিব আল হাসানের ৮০(৮৫), তাওহীদ হৃদয়ের ৫৪(৮১), নাসুম আহমেদের ৪৪(৪৫) এবং শেখ মাহেদী হাসানের ২৯(২৩) তে ভর করে বাংলাদেশ করে নির্ধারিত ৫০ ওভারে ২৬৫/৮ রান।

জবাবে শুরুতেই রোহিত শর্মা এবং তিলক ভার্মার উইকেটে হারানোর পর ভারতকে ম্যাচে ফেরান লোকেশ রাহুল এবং গিল। প্রাথমিক বিপর্যয়ের পর দুজনে গড়েন ৫৭ রানের জুটি। ব্যক্তিগত ১৯(৩৯) রানে রাহুলকে ফেরান মাহেদী হাসান। ৯৪ রানে ব্যক্তিগত ৫ রানে ফেরেন ঈশান কিষান৷ মেহেদী হাসান মিরাজের বলে লেগ বিফোরের ফাঁদে পড়ার আগে করেন পাঁচ রান। এরপর সুরিয়াকুমার যাদবের সাথে ৪৫ রানের জুটি গড়েন গিল।

সবার আশা যাওয়া দেখতে দেখতে ফিফটি তুলে নেন গিল। ৬১ বলে অর্ধশতক তুলে নেওয়া এই ওপেনার ওয়ানডে ক্যারিয়ারের ৫ম সেঞ্চুরি তুলে নেন ১১৭ বলে। আউট হন ১৩৩ বলে ১২১ রানের ঝলমলে এক ইনিংস খেলে। গিলের আউটের পর দলের হাল ধরেন অক্ষর প্যাটেল। দলকে জয়ের আশা দেখানো এই বোলিং অলরাউন্ডার করেন ৩৪ বলে ৪২ রান। তবে শেষ পর্যন্ত তিনিও ম্যাচশেষ করে আসতে পারেননি। শেষ ওভারে ভারতের জয়ের জন্য দরকার ছিলো ১২ রান আর বাংলাদেশের দরকার ছিলো এক উইকেট। ভারত তুলতে পারে ৫ রান। রানআউট হন মোহাম্মদ শামি। শেষ হাসি বাংলাদেশের৷

বাংলাদেশের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন মুস্তাফিজুর রহমান। দুটি করে উইকেট নেন তানজিম হাসান সাকিব এবং শেখ মাহেদী হাসান।

Place your advertisement here
Place your advertisement here