• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

Find us in facebook

আইপিএলে দল না পাওয়াদের সেরা একাদশ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০২২  

Find us in facebook

Find us in facebook

এবার আইপিএলের মেগা নিলামে দল পাননি অনেক বিশ্বসেরা তারকা ক্রিকেটার। এর মধ্যে কয়েকটি নাম এমন, যারা বিশ্বের যেকোনো টি-টোয়েন্টি দলে আনায়াসে সুযোগ পাওয়ার যোগ্য। কিন্তু কোনো এক অজানা কারণে তাদের প্রতি আগ্রহ দেখায়নি আইপিএলের ফ্রাঞ্জাইজিগুলো।

দল না পাওয়াদের তালিকায় সবার আগে যে নামগুলো আসে তারা হলেন, কয়েকমাস আগে অস্ট্রেলিয়াকে টি-টোয়েন্টি বিশ্বকাপ জেতানো অধিনায়ক অ্যারন ফিঞ্চ, আধুনিক ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটার অস্ট্রেলিয়ার স্টিভ স্মিথ, আইসিসি টি-টোয়েন্টির শীর্ষ ব্যাটার ইংল্যান্ডের ডেভিড মালান, এই ফরম্যাটের অন্যতম অভিজ্ঞ ও পরীক্ষিত অলরাউন্ডার বাংলাদেশের সাকিব আল হাসান।

এছাড়া আইসিসি টি-টোয়েন্টি র‌্যাংকিংয়ের দ্বিতীয়, তৃতীয়, চতুর্থ ও সপ্তম বোলারও কোনো দল পাননি। তারা হলেন, দক্ষিণ আফ্রিকার তাবরেজ শামসি, ইংল্যান্ডের আদিল রশিদ, অস্ট্রেলিয়ার অ্যাডাম জাম্পা, ও আফগানিস্তানের মুজিব উর রহমান।

আইপিএল বঞ্চিতদের নিয়ে সেরা একাদশ গঠন করলে, সেই দলটি আনায়াসে আইপিএলের যে কোনো দলকে সহজেই হারাতে পারবে। চলুন সেই একাদশটি গঠন করা যাক।

ওপেনিং পজিশনে অস্ট্রেলিয়ার অ্যারন ফিঞ্চ। স্বাভাবিকভাবে দলটির অধিনায়কত্বও তিনি করবেন। অপর ওপেনার হিসেবে থাকবেন নিউজিল্যান্ডের মার্টিন গাপটিল। এই পজিশনে আরেক কিউই কলিন মানরোকেও রাখা যেত। কিন্তু তাকে আমি ওয়ানডাউন রাখবো। দলে একজন উইকেটকিপার লাগবে। এ কারণে একাদশে মার্টিন গাপটিলকে রাখতে হচ্ছে।

চতুর্থ পজিশনে ইংল্যান্ডের ডেভিড মালান। পঞ্চম স্থানে স্টিভ স্মিথ, এরপর অলরাউন্ডার ক্যাটাগরিতে সাকিব আল হাসান ও অস্ট্রেলিয়ার ময়জেস হেনরিকস। বোলার হিসেবে থাকবেন দুই জন স্পিনার মুজিব উর রহমান ও তাবরেজ শামসি এবং দুই পেসার থাকবে অ্যান্ড্রু টাই ও কেন রিচার্ডসন।

একনজরে আইপিএলে দল না পাওয়াদের সেরা একাদশ

অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), মার্টিন গাপটিল (উইকেটকিপার), কলিন মানরো, ডেভিড মালান, স্টিভ স্মিথ, সাকিব আল হাসান, ময়জেস হেনরিকস, তাবরেজ শামসি, মুজিব উর রহমান, অ্যান্ড্রু টাই ও কেন রিচার্ডসন।

সাইড বেঞ্চ: সুরেশ রায়না, ইয়ন মরগান, আদিল রশিদ, বেন কাটিং, ইশান্ত শর্মা, অ্যাডাম জাম্পা, বেন ম্যাকডারমট, অমিত মিশ্র, ইমরান তাহির ও কাইস আহমেদ।

Place your advertisement here
Place your advertisement here