• বুধবার ০৮ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৫ ১৪৩১

  • || ২৮ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

রংপুরে দেখা মিলেছে সূর্যের, কমেছে তাপমাত্রা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৪ জানুয়ারি ২০২৪  

Find us in facebook

Find us in facebook

উত্তরের জেলা রংপুরে গত সাত দিন পর অবশেষে দুপুরে দেখা মিলেছে সূর্যের। আকাশে মেঘ আর ঘন কুয়াশা ভেদ করে সূর্যকে উঁকি দিতে দেখা গেছে। সূর্যের মুখ না দেখার ফলে প্রতিদিন কমতে থাকে তাপমাত্রা। রোববার (১৪ জানুয়ারি) দুপুরের পর ঝলমলে রোদ ওঠলেও তা কিছুক্ষণ অবস্থানের পর মেঘে ঢাকা পড়ে যায়।

এদিকে মৃদু শৈত্যপ্রবাহের কাছাকাছি থাকা তাপমাত্রার কারণে বেকায়দায় পড়েছেন শ্রমজীবীরা। খুব ভোরে কাজের সন্ধানে বের হয়ে এসব মানুষ অনেক কষ্টের মধ্যে পড়ছেন। এ ছাড়া নিম্নআয়ের সাধারণ মানুষ গরম পোশাকের অভাবে শীত নিবারণ করতে পারছেন না। শিশু ও বৃদ্ধ বয়সের মানুষ আরও কষ্টের মধ্যে রয়েছেন।

সূর্যের উঁকি দেখে রোদে দাঁড়িয়ে থাকা ষাটোর্ধ্ব বৃদ্ধ প্রশান্ত কুমার মিশ্র মংলু বলেন, গত সাত দিন পর সূর্যের মুখ খেন একনা দেখনু। জারোত (ঠান্ডা) টোপলা (জড়সড়) নাগি আছোম। জীবন আর চলে না। এ রকম থাকলে জীবন আর বাঁচবার নয়।

রংপুরের আবহাওয়া অফিস সূত্রে জানা যায়, তাপমাত্রা আরও কমবে। ফলে শীত আরও বাড়বে। শনিবার রংপুরে ছিল ১০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা। আর আজ রোববার সকালে সর্বনিম্ন তাপমাত্রা ১১ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছে।

রংপুর আবহাওয়া পর্যবেক্ষণাগারের আবহাওয়াবিদ মোস্তাফিজুর রহমান বলেন, রোববার সকাল ৯টায় রংপুরে দিনের সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১১ দশমিক শূন্য ডিগ্রি সেলসিয়াস। এর আগের দিন ছিল ১০ ডিগ্রি সেলসিয়াস।

রংপুর ছাড়াও বিভাগের সৈয়দপুর, তেঁতুলিয়া, দিনাজপুরসহ পার্শ্ববর্তী এলাকায় মৃদু শৈত্যপ্রবাহ চলছে। একই সঙ্গে স্থানভেদে মাঝারি থেকে ঘন কুয়াশা বিরাজমান রয়েছে। চলমান পরিস্থিতি কিছুটা কমে আরও কমপক্ষে ২ দিন এমন তাপমাত্রা থাকার সম্ভাবনা রয়েছে। আগামী ১৬ জানুয়ারি থেকে মেঘের আনাগোনা শুরু হতে পারে।

Place your advertisement here
Place your advertisement here