• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণের জন্য প্রস্তুত রংপুর

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ জানুয়ারি ২০২৪  

Find us in facebook

Find us in facebook

জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণের জন্য প্রস্তুত রংপুর। জেলার ছয়টি আসনের ৮৫৮টি ভোটকেন্দ্র ঘিরে কয়েক স্তরের নিরাপত্তা ব্যবস্থা তৈরি করা হয়েছে। ব্যালট পেপার ছাড়া সব নির্বাচনী সরঞ্জাম কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হয়েছে। রংপুর-১ আসনে গংগাচড়ার তিস্তা নদীবেষ্টিত চরাঞ্চলের পাঁচটি কেন্দ্রে ব্যালট পেপার পাঠানো হয়েছে। 

শনিবার দুপুরে রংপুর জেলা পরিষদ কমিউনিটি সেন্টার থেকে রংপুর সদর উপজেলা ও মহানগরীর ভোটকেন্দ্রের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তাদের কাছে নির্বাচনী সরঞ্জাম বুঝিয়ে দেন সহকারী রিটার্নিং কর্মকর্তা।

তবে ব্যালট পেপার ভোটগ্রহণের দিন ভোরে কেন্দ্রে কেন্দ্রে পাঠানো হবে বলে জানান জেলা রির্টারনিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোবাশ্বের হোসেন।

জেলায় সুষ্ঠুভাবে ভোটগ্রহণের জন্য ১ হাজার ৬শ’ পুলিশ সদস্য, ১০ হাজার আনসার সদস্য, ২১ প্লাটুন বিজিবি ও র‌্যাবসহ সশস্ত্র বাহিনীর সদস্যদের মোতায়েন করা হয়েছে। এছাড়া নিরাপত্তা জোরদার করতে জেলার ৬টি আসনে ৩৪ জন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট, ১১ জন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট নিয়োজিত আছেন।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা গেছে, বর্তমানে রংপুর-১ আসনে ৯ জন, রংপুর-২ আসনে ৩ জন, রংপুর-৩ আসনে ৬ জন, রংপুর-৪ আসনে ৩ জন, রংপুর-৫ আসনে ৮ জন এবং রংপুর-৬ আসনে ৭ জনসহ মোট ৩৬ প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। জেলায় মোট ভোটার ২৪ লাখ ৩২ হাজার ৫০৫ জন। এরমধ্যে নারী ভোটার রয়েছেন ১২ লাখ ২০ হাজার ৩৯৪ জন। পুরুষ ১২ লাখ ১২ হাজার ৮৭ এবং তৃতীয় লিঙ্গের ২৪ জন ভোটার রয়েছেন। জেলার মোট ৮৫৮টি ভোটকেন্দ্রের ৫ হাজার ১৭৬টি ভোটকক্ষে ভোটগ্রহণের ব্যবস্থা করেছে নির্বাচন কমিশন।

রংপুর জেলা প্রশাসক ও রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ মোবাশ্বের হাসান বলেন, নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষভাবে সম্পন্ন করতে এরমধ্যে সব প্রকার প্রস্তুতি নেয়া হয়েছে। নির্বাচনে কোনো বিশৃঙ্খলা বা অপ্রীতিকর ঘটনায় ছাড় দেওয়া হবে না। সাধারণ কেন্দ্রে বা গুরুত্বপূর্ণ কেন্দ্রগুলোতে কী সিদ্ধান্ত নেয়া হবে, তা নির্বাচন কমিশন থেকে গাইডলাইন দেওয়া আছে। আমরা সেই গাইডলাইন ফলো করব। এছাড়া অবাধ, সুষ্ঠু ও গ্রহণযোগ্য নির্বাচন করতে যা প্রয়োজন আমরা সবই করব, সেই প্রস্তুতি আমাদের আছে।

Place your advertisement here
Place your advertisement here