• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

লাল-সবুজের আলোকসজ্জায় আলোকিত রংপুর

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ ডিসেম্বর ২০২৩  

Find us in facebook

Find us in facebook

মহান মুক্তিযুদ্ধে বিজয় অর্জনের ৫২ বছরপূর্তিতে বর্ণিল সাজে সেজেছে বিভাগীয় নগরী রংপুর। লাল-সবুজ বাতির আলোয় বদলে গেছে উত্তরের প্রাচীনতম এই নগর। দৃষ্টিনন্দন আলোকসজ্জায় রংপুরের চিরচেনা স্থাপনাগুলো হয়ে উঠেছে আকর্ষণের কেন্দ্রবিন্দু। শীতের রাতে অন্য রকম রংপুর দেখতে নগরে বেড়েছে সাধারণ মানুষসহ দর্শনার্থীদের আনাগোনা।

গতকাল শুক্রবার (১৫ ডিসেম্বর) সন্ধ্যা থেকে রাত পর্যন্ত রংপুর মহানগরের বিভিন্ন সড়ক ঘুরে এমন নজরকাড়া আলোকসজ্জা দেখা যায়। নগরের বাইরে জেলার বিভিন্ন উপজেলায়ও মহান বিজয় দিবসের আলোকসজ্জা করা হয়েছে।

বিশেষ করে সরকারি, আধা সরকারি স্থাপনাসহ বঙ্গবন্ধুর প্রতিকৃতি ঘিরে আলোময় হয়েছে পুরো রংপুর জেলা। রংপুর বিভাগীয় কমিশনার কার্যালয়, জেলা প্রশাসক কার্যালয়, মেট্রোপলিটন পুলিশ কমিশনার কার্যালয়, নগর ভবন, টাউন হল, জেলা পরিষদ ভবন, কালেক্টরেট সুরভি উদ্যান, বঙ্গবন্ধুর ম্যুরাল, সদর উপজেলা পরিষদ চত্বরসহ নগরীর গুরুত্বপূর্ণ চত্বর ও ভাস্কর্য দর্শনার্থীদের কাছে টানছে।

সরেজমিনে রাত সাড়ে ১০টায় রংপুর জেলা পরিষদ চত্বরে দেখা গেছে, বিভিন্ন বয়সের মানুষের ভিড়। যাদের বেশির ভাগই রাতের লাল-সবুজ আলোকসজ্জায় আকৃষ্ট হয়ে এসেছেন। দর্শনার্থীদের অনেককেই মোবাইল ফোনে ভিডিও ধারণ, সেলফি ও ছবি তুলতে দেখা যায়।

নোবেল চৌধুরী ও এহসানুল হক সুমন নামে দুই দর্শনার্থী বলেন, রংপুর জেলা পরিষদ ভবনটি আজ আমাদের কাছে অন্য রকম মনে হচ্ছে। আজ দেখতে ভীষণ ভালো লাগছে। এত সুন্দর আলোকসজ্জা যে কারো ভালো লাগবে। পুরো শহরটাই আজ সত্যি চোখ-জুড়ানোর মতো।

রংপুর টাউন হল চত্বরে কথা হয় সংস্কৃতিকর্মী দুলাল মিয়ার সঙ্গে। বাংলার চোখের এই সদস্য বলেন, বিজয়ের ৫২ বছরে আমাদের অনেক বড় বড় অর্জন রয়েছে। আমাদের দেশ এখন অনেক উন্নত। আমরা দিন দিন উন্নয়নের সঙ্গে এগিয়ে যাচ্ছি। আজ রংপুর আলোকিত, সারাদেশ আলোকিত। বিজয় দিবস উদযাপনের ক্ষণে রংপুরকে অন্য রকম লাগছে।

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস, মডার্ন অর্জন মোড়, মাহিগঞ্জ সাতমাথা, শাপলা চত্বর, পায়রা চত্বর, মেডিকেল মোড় শহীদ মুখতার ইলাহী চত্বর, চেকপোস্ট মোড়সহ গুরুত্বপূর্ণ সড়কগুলোতে সন্ধ্যার পর থেকেই শুরু হয় লাল-সবুজ আলোয় বিজয় উদযাপন।

এদিকে শুধু রংপুর মহানগরেই নয়, জেলার আট উপজেলাও সেজেছে আলোকসজ্জায় রঙিন বাতিতে। আলোকিত হয়েছে সরকারি ভবনগুলো। তবে রংপুর জেলা পরিষদ ভবন, বঙ্গবন্ধু ম্যুরালের আলোকসজ্জা প্রশংসনীয় বলেও জানিয়েছে অনেকেই।

রংপুর প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক মেরিনা লাভলী বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ অর্জনগুলোর মধ্যে বাঙালি জাতির জন্য এদিনটি স্মরণীয় ও শ্রেষ্ঠ অর্জন। আজ লাল-সবুজের ভালোবাসায় রঙিন হয়ে ওঠা রংপুর নিয়ে আমরা গর্ববোধ করতেই পারি। বিশেষ করে দর্শনীয় আলোকসজ্জা আমার মন কেড়েছে।

আলোকসজ্জার বিষয়ে রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা বলেন, সারাদেশের মতো রংপুরেও গুরুত্ব সহকারে মহান বিজয় দিবস উদযাপন উপলক্ষ্যে গুরুত্বপূর্ণ সড়ক, চত্বর, বঙ্গবন্ধুর ম্যুরাল এবং বিভিন্ন স্থাপনায় আলোকসজ্জা করা হয়েছে। মহান মুক্তিযুদ্ধের মধ্যদিয়ে অর্জিত বিজয়ের ৫২ বছরটি আলোয় আলোকিত করে উদযাপন করতে চেষ্টা করেছি।

Place your advertisement here
Place your advertisement here