• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

হাবিপ্রবিতে ট্যালেন্ট হান্ট কুইজে এগিয়ে কৃষি অনুষদ 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৩ ডিসেম্বর ২০২৩  

Find us in facebook

Find us in facebook

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (হাবিপ্রবি) ট্যালেন্ট হান্ট কুইজ প্রতিযোগিতা-২০২৩ এর পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। প্রতিযোগিতার আয়োজক ছিল হাবিপ্রবির ক্যারিয়ার ক্লাব। 

১৩ ডিসেম্বর (বুধবার) ছাত্র পরামর্শ ও নির্দেশনা বিভাগের সভাকক্ষে অনুষ্ঠানটি সম্পন্ন হয়। এতে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ক্লাবটির সাবেক সভাপতি মাহমুদুল ইসলাম রুমন। সভাপতিত্ব করেন বর্তমান সভাপতি নাজমুল শাকিল। এছাড়া অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ক্লাবটির সাধারণ সম্পাদক মো. জুয়েল ইসলাম।

এ সময় শুভেচ্ছা বক্তব্যে মাহমুদুল ইসলাম রুমন বলেন, ‘নিজের স্কিল উন্নয়নের মাধ্যম হলো ক্যারিয়ার ক্লাব। এখানে ব্যয় করা সময় ও পরিশ্রমের ফল কর্মজীবনে সহায়ক হয়। পরিকল্পনা অনুযায়ী কাজ করার দক্ষতা বৃদ্ধিসহ নানাবিধ স্কিল ডেভেলপ করা সম্ভব ক্যারিয়ার ক্লাবের কার্যক্রমে অংশগ্রহণের মাধ্যমে।’

প্রতিযোগিতায় প্রথম স্থান অধিকার করেন মো. শাহীন আলম (কৃষি অনুষদ ), দ্বিতীয় হয়েছেন অলিউর রহমান (পরিসংখ্যান বিভাগ), তৃতীয় সজনি চন্দ্র (কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং), চতুর্থ জেসমিন আরা চম্পা (কৃষি অনুষদ), পঞ্চম রাহমা আক্তার (ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্স অনুষদ), ষষ্ঠ মো. আতিকুল ইসলাম (ইলেকট্রনিক্স অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং), সপ্তম মো. সায়েদুল ইসলাম (পরিসংখ্যান বিভাগ), অষ্টম হয়েছেন তানজিনা মুস্তারিন (কৃষি অনুষদ), নবম ইয়াদিন (মৎস্যবিজ্ঞান অনুষদ), ১০ম স্থান অর্জন করেন মো. শাহরিয়ার আলম (ফুড অ্যান্ড প্রসেস ইঞ্জিনিয়ারিং)। বিজয়ীরা অতিথির কাছ থেকে ক্রেস্ট ও উপহার গ্রহণ করেন।

সমাপনী বক্তব্যে ক্লাবের সভাপতি নাজমুল শাকিল বলেন, ‘ক্যারিয়ার ক্লাবের অন্যতম কার্যক্রম হলো প্রতি সপ্তাহে নির্ধারিত সিলেবাসের উপরে সাপ্তাহিক পরীক্ষা, ইংরেজি স্পিকিং সেশন, ট্যালেন্ট হান্ট কুইজ প্রতিযোগিতাসহ ক্যারিয়ার সহায়ক বিভিন্ন ধরনের অনলাইন এবং অফলাইন অনুষ্ঠান। শিক্ষার্থীবান্ধব এসব অনুষ্ঠান সফলভাবে আয়োজন করতে বিশ্ববিদ্যালয় প্রশাসন বরাবরই আন্তরিক এবং সার্বিক দিকনির্দেশনা প্রদান করে আসছে।’

Place your advertisement here
Place your advertisement here