• সোমবার ২০ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১১ জ্বিলকদ ১৪৪৫

Find us in facebook

সংসদ সদস্য হতে চান রংপুরের সাত উপজেলা চেয়ারম্যান

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২৩  

Find us in facebook

Find us in facebook

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে রংপুরে সংসদ সদস্য হওয়ার জন্য সরকারদলীয় আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীর যেন ছড়াছড়ি চলছে। এবারের নির্বাচনে মন্ত্রী ও বর্তমান সংসদ সদস্য, দলীয় নেতার পাশাপাশি দলীয় মনোনয়নপত্র তুলেছেন রংপুরের জেলার সাত উপজেলা চেয়ারম্যান।

তারা সবাই সংসদ সদস্য হতে চান। দলীয় মনোনয়ন পাওয়ার ব্যাপারে আশাবাদী তারা। আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকার টিকিট পেতে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এ পর্যন্ত ৩৮ জন। এর মধ্যে রংপুর-৩ আসনে সবচেয়ে বেশি; আর সবচেয়ে কম মনোনয়নপত্র সংগ্রহ হয়েছে রংপুর-৬ আসনে।

আওয়ামী লীগের একটি সূত্র জানিয়েছেন, দলীয় মনোনয়ন সংগ্রহকারী উপজেলা চেয়ারম্যানের মধ্যে থেকে দুই-তিনজন দলীয় মনোনয়ন পাবার সম্ভাবনা রয়েছে। ইতোমধ্যেই তাদের সম্পর্কে খোঁজখবর নেওয়াও হয়েছে।

যেসব উপজেলা চেয়ারম্যান মনোনয়নপত্র নিয়েছেন তারা হলেন- রংপুর-১ আসনে গঙ্গাচড়া উপজেলা চেয়ারম্যান ও সাবেক উপজেলা আওয়ামী লীগ সভাপতি রুহুল আমিন, রংপুর-২ আসনে তারাগঞ্জ উপজেলা চেয়ারম্যান আনিছুর রহমান লিটন, রংপুর সদর-৩ আসনে উপজেলা চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের সদস্য নাসিমা জামান ববি, রংপুর-৪ আসনে কাউনিয়া চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি আনোয়ারুল ইসলাম মায়া, রংপুর-৫ আসনে মিঠাপুকুর উপজেলা চেয়ারম্যান ও সাবেক উপজেলা সাধারণ সম্পাদক জাকির হোসেন সরকার ও রংপুর-৬ আসনে পীরগঞ্জ উপজেলা চেয়ারম্যান নূর মোহাম্মদ মণ্ডল। 

এছাড়াও জাতীয় পার্টি নির্বাচনে অংশ নিলে রংপুর-৪ আসনে পীরগাছা উপজেলা চেয়ারম্যান ও জাতীয় পার্টির সভাপতি শাহ মাহবুব রহমান নির্বাচনে অংশ নিতে পারেন বলে জানা গেছে।

উপজেলা চেয়ারম্যানরা জানিয়েছেন, তারা মাঠের রাজনীতির সঙ্গে সম্পৃক্ত। সাধারণ মানুষের সঙ্গে তাদের আত্মার সম্পর্ক রয়েছে। সবার সুখে-দুখে তারা মানুষের পাশে দাঁড়ান। এ কারণে তারা দলীয় মনোনয়ন চেয়েছেন। মনোনয়ন পেলে তারা পুরোদমে মাঠে নামবেন। জনগণের বিপুল ভোটে তারা নির্বাচিত হবেন বলে আশাবাদ ব্যক্ত করেছেন।

সূত্রে জানা গেছে, রংপুর সিটি করপোরেশনসহ ৮ উপজেলায় সর্বমোট ৬টি সংসদীয় আসন রয়েছে। এর মধ্যে রংপুর-১ ও রংপুর সদর-৩ আসনে জাতীয় পার্টির সংসদ সদস্য নির্বাচিত হন। বাকি চারটি আসনে সরকারদলীয় আওয়ামী লীগের সংসদ সদস্য রয়েছেন। এই ৬টি আসনে আওয়ামী লীগের দলীয় প্রতীক নৌকার টিকিট পেতে দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেছেন এ পর্যন্ত ৩৮ জন।

এর মধ্যে রংপুর-৩ আসনে সবচেয়ে বেশি আর সবচেয়ে কম মনোনয়নপত্র সংগ্রহ হয়েছে রংপুর-৬ আসনে। রংপুর-৬ (পীরগঞ্জ) আসনটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার শ্বশুরবাড়ি হওয়ায় সেখানে তার পক্ষে জেলা আওয়ামী লীগের আহবায়ক একেএম ছায়াদত হোসেন বকুল দলীয় মনোনয়নপত্র সংগ্রহ করেন।

Place your advertisement here
Place your advertisement here