• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

Find us in facebook

রংপুরে স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাগণের মতবিনিময় সভা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২৩  

Find us in facebook

Find us in facebook

রংপুর সদর হসপিটাল সিভিল সার্জনের সম্মেলন কক্ষে বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) রংপুর বিভাগ এর আয়োজনে রংপুর বিভাগের স্বাস্থ্য বিভাগীয় কর্মকর্তাগণের সাথে একমত বিনিময় সভা অনুষ্ঠিত হয়। আজ সকাল ১০.৩০টায় ডা: এ বি এম আবু হানিফ (বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) রংপুর বিভাগ) এর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। 

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- মোঃ জাহাঙ্গীর আলম (সচিব, স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ঢাকা)।

এছাড়া উপস্থিত ছিলেন- ডাক্তার আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম (মহাপরিচালক, স্বাস্থ্য অধিদপ্তর), মো: হাবিবুর রহমান (বিভাগীয় কমিশনার রংপুর বিভাগ), কাজী তাসনিমা আরা আজমির (যুগ্ম সচিব,স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ঢাকা), মোহাম্মদ মোবাশ্বের হাসান (জেলা প্রশাসক রংপুর জেলা), ডা: বিমল চন্দ্র রায় (অধ্যক্ষ রংপুর মেডিকেল কলেজ), ডা: মোহাম্মদ ইউনুস আলী (পরিচালক রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল), ডা: সামন্ত লাল সেন (প্রধান সমন্বয়ক,শেখ হাসিনা জাতীয় বান ও প্লাস্টিক সার্জারি ইউনিট), ডা: দেলোয়ার হোসেন (আহবায়ক, রংপুর মহানগর আওয়ামী লীগ), ডা: জাহাঙ্গীর আলম (সহকারী পরিচালক স্বাস্থ্য রংপুর বিভাগ), ডা:ওয়াজেদ আলী (সিভিল সার্জন রংপুর) সহ রংপুর বিভাগের সকল সিভিল সার্জন এবং উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাগণ।

এরপর রংপুর মেডিকেল কলেজ ও হাসপাতালের প্রস্তাবিত বার্ন ও প্লাস্টিক সার্জারি ইউনিটের স্থান, সিসিও ,১৪ নং সার্জারি ওয়ার্ড, ডায়ালাসিস ইউনিট নেফ্রলজি (কিডনি) বিভাগ পরিদর্শন করেন।

এরপর রংপুর মেডিকেল কলেজ সম্মেলন কক্ষে অধ্যাপক ডা: বিমল চন্দ্র রায়ের সভাপতিত্বে,  অধ্যক্ষ,রংপুর মেডিকেল কলেজ, পরিচালক রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল ও  রংপুর মেডিকেল কলেজ এবং হাসপাতালের সকল বিভাগীয় প্রধানদের সাথে মতবিনিময় শোভায় অংশগ্রহণ করেন।

ডাঃ দেলোয়ার হোসেন তার বক্তব্যে বলেন, শুরুর দিকে হাসপাতালের পরিচালক আর্মী থেকে ছিলো। কিন্তু এটা বর্তমানে নেই। তাই হাসপাতালে দুর্নিতী প্রতিরোধে আর্মী পরিচালক খুবই প্রয়োজন। তবে বর্তমানে টেন্ডার সংক্রান্ত বিষয়ে সফলতা হয়েছে। তবে ৪র্থ শ্রেণির কর্মচারীদের দুর্নীতি চরম মাত্রায় পৌঁছেছে।

জেলা প্রশাসক মোহাম্মদ মোবাশ্বের হাসান সংক্ষিপ্ত বক্তব্যে সদর উপজেলায় একটি স্বাস্থ্য কমপ্লেক্স করার প্রস্তাব করেন।

জনাব ডাঃ আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, মহাপরিচালক, স্বাস্থ্য অধিদপ্তর, ঢাকা তার বক্তব্যে বলেন,   হাসপাতাল ও কলেজের প্যাথলজি গুলো ২৪/৭ চালু রাখার জন্য অনুরোধ জানান। 
এছাড়া ইতোপূর্বে দুর্নীতির জন্য হাসপাতালের ৩য়-৪র্থ শ্রেণির অনেক কর্মচারীকে বদলি করা হয়েছে। আরো দুর্নীতিগ্রস্ত কর্মচারীকে বদলি করা হবে বলেও আশ্বাস প্রদান করেন।

প্রধান অতিথি জনাব মোঃ জাহাঙ্গীর আলম, সচিব, স্বাস্থ্য সেবা বিভাগ, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় ঢাকা তার বক্তব্যে বলেন
রংপুর মেডিকেল কলেজ হাসপাতাল উত্তরবঙ্গের একটি গুরুত্বপূর্ণ হাসপাতাল। অথচ এখানে রোগী ভর্তি হওয়ার সাথে সাথে দালালের আক্রমন শুরু হয়।  রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিজস্ব ল্যাব/প্যাথলজি থাকা সত্তেও বাইরের ল্যাব ডায়গনষ্টিক এর লোকজন ঘোরাফেরা করে। মোট কথা শুরুর দিকে হাসপাতালের যে অবস্থা দেখেছি, বর্তমানেও আরো খারাপ অবস্থা হয়েছে। এই হাসপাতালে ৩য়-৪র্থ শ্রেণির কর্মচারী সংকটের ব্যাপারে পরিচালক কে যথাযথ ব্যাবস্থা নিতে বলেন। এছাড়া নার্সদের পোষাকের ব্যাপারে আরো সচেষ্ঠ হতে বলেন। সর্বোপরি প্রশাসন যেহেতু হাসপাতালে সাথে রয়েছে, সেহেতু দালালসহ সকল দুর্নীতি রোধ করা  সম্ভব।

Place your advertisement here
Place your advertisement here