• বৃহস্পতিবার ২০ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৬ ১৪৩১

  • || ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

Find us in facebook

পীরগঞ্জে কৃতিশিক্ষার্থী সিয়াদের উপজেলায় ২য় স্থান লাভ 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ মে ২০২৪  

Find us in facebook

Find us in facebook

রংপুরের পীরগঞ্জ উপজেলায় ২০২৪ সালের এসএসসি পরীক্ষায় পীরগঞ্জ উপজেলার মধ্যে দ্বিতীয় স্থান অধিকার করেছে পীরগঞ্জ সরকারী উচ্চবিদ্যালয়ের ছাত্র মোঃ নাসরুল্লাহ আলম সিয়াদ। এসএসসি পরীক্ষায় বিজ্ঞান বিভাগে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছে। সে ১ হাজার ৩’শ নম্বরের মধ্যে ১হাজার ২’শ ৩২ নম্বর পেয়ে উপজেলার মধ্যে ২য় এবং  সিয়াদের চেয়ে ১নম্বর বেশি পেয়ে প্রথম হয়েছে তার বন্ধু একই বিদ্যালয়ের ছাত্র যুলকার নাইম যুহা। মোঃ নাসরুল্লাহ আলম সিয়াদ, পীরগঞ্জের চতরা বন্দরের বাসিন্দা এন্তাজ আলীর পুত্র চতরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আলম উদ্দিন ও মা চতরা মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সহকারি শিক্ষীকা (কম্পিউটার) মোছাঃ নাজমা বেগমের একমাত্র পুত্র এবং দৈনিক সংবাদ এর পীরগঞ্জ প্রতিনিধি সাংবাদিক সরওয়ার জাহানের আপন ভাগ্নে সে।

সিয়াদ জানায়, তার এ সাফল্যের পিছনে তার পিতা-মাতা ও শিক্ষকগণের অবদান সবচেয়ে বেশি। উচ্চ শিক্ষার জন্য বিশ্ববিদ্যালয়ে পড়ার ইচ্ছে তবে ঢাকা বিশ্ববিদ্যালয়কে প্রাধান্য দিয়েছে সে। শিক্ষাজীবন শেষ করে সিয়াদের শিক্ষকতা করার ইচ্ছে আছে, বিশেষ করে কোন বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক হতে পারলে সবচেয়ে বেশি ভালো হয়।

ছাত্র রাজনীতি বিষয়ে জানতে চাইলে সিয়াদ জানায়, ছাত্র জীবন হচ্ছে পড়া লেখার সময়, এই সময়ে রাজনীতির কোন প্রয়োজন হয় না। তাই আমার কাছে মনে হয় ছাত্রজীবন বা বিশ্ববিদ্যালয় জীবনে ছাত্র রাজনীতির কোন প্রয়োজন নেই। আপাতত এই সময়ে রাজনীতির বিষয়ে জড়ানোর কোন ইচ্ছে আমার নেই।

বাবা-আলম ও মা-নাজমা জানান, আল্লাহ্ কাছে শুকরিয়া আদায় করি আমাদের ছেলে এসএসসি পরীক্ষায় খুব ভালো রেজাল্ট করেছে। আমরা আশা করি সিয়াদ পরিশ্রমের দ্বারা তার কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে পারবে ইনশা-আল্লাহ্। আমরা আমাদের সিয়াদের জন্য আত্মীয় স্বজনসহ সকলের কাছে দোয়া চাই।

উল্লেখ্য যে, ২০১৮ সালে পিএসসি পরীক্ষায় গোল্ডেন এ+ (সর্বোচ্চ) ৫৯৫ নম্বর পেয়ে পীরগঞ্জ থানায় ৫ম স্থান অধিকার করেছিলো। 

Place your advertisement here
Place your advertisement here