• বৃহস্পতিবার ০৯ মে ২০২৪ ||

  • বৈশাখ ২৬ ১৪৩১

  • || ২৯ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

দুটি ব্রিজে বদলে দিতে পারে লক্ষ মানুষের জীবন

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৫ ফেব্রুয়ারি ২০২৪  

Find us in facebook

Find us in facebook

রংপুরের মিঠাপুকুর ও পীরগাছা থানার সীমানা নির্ধারণকারী ঘাঘট নদীর ত্রিমোহনী ঘাট ও সুবহানের ঘাট দিয়ে প্রতিদিন ৬০০০ থেকে ৭৫০০ লোক যাতায়াত করে জীবন জীবিকার প্রয়োজনে। বছরের পর বছর পেরিয়ে গেলেও উন্নয়নের ছোঁয়া লাগেনি এই দুই খেয়াঘাট সংলগ্ন বাসিন্দাদের। দুইটি ব্রিজে বদলে দিতে পারে  তিনটি ইউনিয়নের মানুষসহ দুই থানার লক্ষ মানুষের জীবন।

সরেজমিনে গিয়ে দেখা যায়, মিঠাপুকুরের ভাংনী ইউনিয়নের কাগজীপাড়া গ্রাম সংলগ্ন ঘাঘট নদীতে সুবহানের ঘাট দিয়ে প্রতিদিন ৩০০০ থেকে ৩৫০০ লোক যাতায়াত করছে। একপাড়ে মিঠাপুকুর উপজেলার ভাংনী ইউনিয়ন। অপরপাড়ে পীরগাছা উপজেলার পারুল ইউনিয়নের পূর্ব পারুল গ্রাম। ব্রিজ নেই বলে উন্নয়ন হয়নি রাস্তাঘাটের। নদীতীরবর্তী বাসিন্দা রওশন আলম জানান, ছোটবেলা থেকেই শুনে আসছি এই ঘাটে ব্রিজ হবে।কিন্তু সে ব্রিজ আর হয় না। নির্বাচন এলেই চেয়ারম্যান আর এমপি প্রার্থীরা এসে বলেন এবার নির্বাচিত হতে পারলেই আপনাদের এ ঘাটে ব্রিজ দিব। কিন্তু সে ব্রিজ আর হয় না।

সরেজমিনে মিঠাপুকুরের একই ইউনিয়নের বেনীপুর গ্রামের ত্রিমোহনী ঘাটে গিয়ে দেখা যায় একপাড়ে মিঠাপুকুরের ভাংনী ইউনিয়ন অপরপাড়ে পীরগাছা উপজেলার কৈকুড়ি ইউনিয়নের আটষট্টিপাড়া গ্রাম। এই ঘাট দিয়ে দৈনিক ৩০০০ থেকে ৪০০০ লোক যাতায়াত করে বলে জানান স্থানীয়রা।

বেনীপুরের ভ্যানচালক আতাউর রহমান(৭০) জানান, ত্রিমোহনী ঘাটে ব্রিজ নাই জন্যে মেলা মানুষ পাশের কালুরঘাট দিয়ে অনেকদুর রাস্তা ঘুরি যায়। ব্রিজটা হইলে হামার অনেক উপকার হইল হয়। দ্যাশ উন্নত হইছে। কিন্তু হামার উন্নতি হইল নাহ। খালি শুনি ব্রিজ হইবে। 

তেমনিঘাট তীরবর্তী পীরগাছা অংশের আটষট্টিপাড়া গ্রামের রাজু মিয়া জানান, আমার বয়স এখন চল্লিশ। ১৫/১৬ বছর থেকে শুনি ব্রিজ হইবে। 

ভাংনী ইউনিয়নের চেয়ারম্যান আব্দুল্লাহ আল মামুন জানান, ভাংনী ইউনিয়নের ঠাকুরবাড়ি থেকে সুবহানের ঘাট পর্যন্ত পাকা রাস্তা ও সুবহানের ঘাটে ব্রিজ করার বিষয়ে একটি প্রস্তাবনা জমা দিয়েছি সংশ্লিষ্ট দপ্তরে।নিয়ম অনুযায়ী ব্রিজের লোকেশন চিহ্নিত করে প্রস্তাবনা জমা দেয়া হয়েছে।

মিঠাপুকুর উপজেলা প্রকৌশলী (এলজিইডি) মো. আখতারুজ্জামান জানান, ত্রিমোহনী ঘাটের ব্রিজ নির্মাণের বিষয়টি এখন ডিজাইন পর্যায়ে রয়েছে।সুবহানের ঘাটের ব্রীজের প্রস্তাবনার বিষয়ে আমার জানা নেই।

Place your advertisement here
Place your advertisement here