• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

পীরগঞ্জে নতুন রাস্তা: "স্পিকারের প্রতিশ্রুতি বাস্তবায়ন "

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩ অক্টোবর ২০২৩  

Find us in facebook

Find us in facebook

রংপুরের পীরগঞ্জে ১৫ শ মিটার নতুন পাকা রাস্তা    নির্মাণে ফলে,  নীল দরিয়া পর্যাটন কেন্দ্র  প্রাণ ফিরে পেল। স্পিকারের  প্রতিশ্রুতি বাস্তবায়ন জনমনে স্বস্তি।

উপজেলার চতরা ইউনিয়নের ঐতিহ্যবাহী রাজা নীলাম্বরের রাজধানীর চারদিকে পানি ও গাছপালার মাঝখানে পাহাড়ের মতো উঁচু। এখানকার যোগাযোগ ব্যবস্থা অসচ্ছলের কারনে যুগ যুগ ধরে নীল দরিয়া এলাকাবাসী ভোগান্তির মধ্যে  দিন কাটছিল । ব্রিটিশ এই রাজা নীলাম্বরের হাতে গড়া রাজধানী দেখতে উত্তরবঙ্গের কয়েকটি জেলা থেকে লোকজন ছুটে আসেন।অনেকই আসেন বনভোজনের আয়োজন নিয়ে কিন্তু পর্যটন কেন্দ্রের একমাত্র প্রবেশ পথটি  সচ্ছল  না থাকায় এলাকাবাসী ও বেড়াতে আসা দর্শনার্থীরা অনেকটাই ভোগান্তিতে পড়তো। পীরগঞ্জের এমপি ড. শিরীন শারমিন চৌধুরী তার নির্বাচনী এলাকায় নির্বাচনী পথসভায় পর্যাটন কেন্দ্রের রাস্তা নির্মাণের প্রতিশ্রুতি দিয়ে ছিলেন, বর্তমানে আজ সেটি বাস্তবায়ন করা হয়েছে। নতুন এই রাস্তা পেয়ে এলাকাবাসী খুশি।

পর্যটন কেন্দ্রে বেড়াতে আসা আসাদুল ইসলাম,ইমন ও সুমন মিয়া বলেন, গত ২ বছর আগে এখানে এসেছিলাম ভ্যান যোগে তাও আবার মাঝখানে পায়ে হেঁটে । এখন এসে দেখছি পাকা রাস্তা তৈরি করা হয়েছে। এখন ছোট্ট মিনিবাস বা পিক-আপের নিয়ে আনন্দ করে আসা যাবে।

স্থানীয়রা বলছেন, রাজা নীলাম্বরের রাজধানী নীল দরিয়ার একমাত্র যোগাযোগ ব্যবস্থা নতুন রাস্তাটি তাদের স্বস্তি ফিরে দিয়েছে। যোগাযোগ ব্যবস্থা না থাকার ফলে এখানকার লোকজন ভোগান্তিতে ছিল। রাস্তা নির্মাণের ফলে নীল দরিয়া পর্যটন কেন্দ্রে এখন সারা বছরই লোকজনের সমাগম ঘটবে।

উপজেলা এলজিইডি বিভাগ সূত্রে জানাযায়, রংপুর বিভাগ উন্নয়ন-২ প্রকল্পের অধীনে চতরা শিশু ক্লিনিক হইতে নীল দরিয়া পর্যন্ত প্রায় ১ কোটি ১২ লাখ  টাকা ব্যায়ে  ৩ মিটা প্রস্থের ১৫ শ মিটার পাকা রাস্তা খিলগাঁও ঢাকা  মেসার্স এম এ ইন্জিনিয়ারিং ঠিকাদারি প্রতিষ্ঠানের সাথে জরিমানা আরোপ করে প্রথম চুক্তি বাতিল করে পুনরায় টেন্ডার করে রংপুরের মিতা এন্টারপ্রাইজ ব্যনারে কাজ সম্পন্ন করা হয়।

চতরা ইউপি চেয়ারম্যান এনামুল হক শাহীন জানান, সপ্তাহের ছুটির দিনসহ সবসময়ই নীল দরিয়া পর্যাটন কেন্দ্রে বেড়াতে আসে লোকজন । যোগাযোগ ব্যবস্থা দুর্বলের কারনে চরম ভোগান্তিতে ছিল এলাকাবাসী ও দর্শনার্থীরা। বর্তমানে নতুন পাকা রাস্তা নির্মাণের ফলে ভোগান্তি দূর করে দিয়েছে সকলের। নতুন এই যোগাযোগ ব্যবস্থার ফলে  পর্যটন কেন্দ্রে দূর দুরান্তর লোকজনের যাতায়াতের সুবিধা হবে।

উপজেলা প্রকৌশলী মশিউর রহমান বলেন, পীরগঞ্জ উপজেলার মধ্যে নীল দরিয়া পর্যটন কেন্দ্রটি একটি জন গুরুত্বপূর্ণ স্থান এখানে প্রতিদিন দূর দূরান্ত থেকে লোকজন ঘুরতে আসেন। বাংলাদেশ সংসদের মাননীয় স্পিকার স্যারের পরামর্শক্রমে এই রাস্তাটি উন্নয়ন করা হয়েছে। সড়কটি উন্নয়ন  করার কারণে এলাকাবাসির  দীর্ঘদিনের চাহিদা পুরণ হয়েছে। উপজেলার যে সকল রাস্তাগুলো এলজিইডি আওতায় বাস্তবায়িত হচ্ছে সেগুলোর কাজের গুনগতমান নিশ্চিত করার লক্ষ্যে উপজেলা প্রকৌশলীর টিম নিরলস ভাবে কাজ করে যাচ্ছে।

Place your advertisement here
Place your advertisement here