• বৃহস্পতিবার   ২৯ সেপ্টেম্বর ২০২২ ||

  • আশ্বিন ১৪ ১৪২৯

  • || ০২ রবিউল আউয়াল ১৪৪৪

Find us in facebook
সর্বশেষ:
শেখ হাসিনার আজ জন্মদিন, জীবন যেন এক ফিনিক্স পাখির গল্প আজ থেকে করোনা টিকার বিশেষ ক্যাম্পেইন রংপুরে বাসের ধাক্কায় নিথর হলেন অটোযাত্রী ক্ষেতে কাজ করার সময় বজ্রপাত, প্রাণ গেল কৃষকের পঞ্চগড়ে নৌকাডুবি, ৩ দিন বাড়ল তদন্ত প্রতিবেদন জমার মেয়াদ

পীরগাছায় পৃথক অভিযানে এক কৃষকসহ দুই ডিলারকে জরিমানা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৯ আগস্ট ২০২২  

Find us in facebook

Find us in facebook

কালোবাজারে বিক্রির উদ্দেশ্যে অবৈধভাবে প্রায় দুই হাজার বস্তা সার মজুদের অভিযোগে রংপুরের পীরগাছায় পৃথক অভিযানে এক কৃষকসহ দুই ডিলারকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। একই দিনে নির্ধারিত মূল্যের চেয়ে বেশি দামে সার বিক্রি করায় এক খুচরা বিক্রেতাকে জরিমানা করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর।

সোমবার (২৯ আগস্ট) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল আলম। এর আগে বিকালে উপজেলার বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে এই জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্র জানায়, পীরগাছা উপজেলার কান্দি ইউনিয়নের দায়িত্বপ্রাপ্ত বিসিআইসি'র ডিলার হারুন অর রশিদ বাবুল অবৈধভাবে পাশের কৈকুড়ি ইউনিয়নের চৌধুরাণীর বাজারে সার মজুদ করেছেন। এমন তথ্য পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শেখ শামসুল আরেফীনের নেতৃত্বে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

এ সময় একটি গোডাউন থেকে ৬৫৬ বস্তা ডিএপি, ২৫০ বস্তা পটাশ, ৯২ বস্তা ইউরিয়া ও ১৪৭ বস্তা টিএসপি জব্দ করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালত ডিলার হারুন অর রশিদ বাবুলের ৩০ হাজার টাকা জরিমানা করেন। জব্দকৃত সার কৃষকদের মাঝে বিতরণের নির্দেশ দেওয়া হয়। অভিযানে সহযোগিতা করেন উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল আলমসহ কর্মকর্তারা।

এদিকে পীরগাছা বাজারের বিএডিসি ডিলার মোকছেদ আলীর গুদামে অভিযান চালায় উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মুছা নাসের চৌধুরীর নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত। এ সময় ৮শ বস্তা দানা পটাশ জব্দ করা হয়। পরে অবৈধভাবে মজুদের অভিযোগে ডিলার মোকছেদ আলীকে ২০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।

একই আদালত গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার অন্নদানগর ইউনিয়নের কৃষক গোলাপ হোসেন কাজলের বাড়িতে অভিযান চালায়। সেখানে অবৈধভাবে মজুদ করা ১২০ বস্তা ইউরিয়া ও পটাশ সার জব্দ করা হয়। পরে কৃষক কাজলকে ২০ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। উপজেলার দেউতি বাজারে অভিযান চালায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদফতর। এ সময় নির্ধারিত মূল্যের বেশি দামে সার বিক্রির অভিযোগে রাজু আহম্মেদ নামে এক খুচরা বিক্রেতার পাঁচ হাজার টাকা জরিমানা করা হয়।

পীরগাছা উপজেলা কৃষি কর্মকর্তা সাইফুল আলম বলেন, অবৈধভাবে সার মজুদ করে কৃত্রিম সংকটের চেষ্টা করা হচ্ছে। মজুদদারিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

পীরগাছা উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ শামসুল আরেফীন বলেন, পুরো উপজেলায় অভিযান চলছে। এ অভিযান অব্যাহত থাকবে। অসৎ ব্যবসায়ীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।

Place your advertisement here
Place your advertisement here