• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

Find us in facebook

ত্বকের বুড়িয়ে যাওয়া ঠেকাতে লাগাতে পারেন চকোলেট ফেসিয়াল 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৭ মার্চ ২০২০  

Find us in facebook

Find us in facebook

চকোলেট খেতে কে না পছন্দ করেন। এছাড়াও প্রিয়জনের সঙ্গে মনোমালিন্য ভাঙ্গতে কয়েকটা চকোলেটই যথেষ্ট।
চকোলেটের রয়েছে নানা স্বাস্থ্য উপকারিতা। তবে অনেকেই মোটা হওয়ার ভয়ে চকোলেট খান না। এটা কিন্তু মোটেও ঠিক না।

তবে জানেন কি? চকোলেটে স্বাস্থ্যের পাশাপাশি রয়েছে বিভিন্ন সৌন্দর্য উপকারিতা। অবাক হচ্ছেন নিশ্চয়? হ্যাঁ আপনি ঠিকই শুনেছেন। ডার্ক চকোলেট মানেই আগে আমরা জানতাম দেহ মোটা হয়ে যাওয়া কিন্তু, আজকাল এটি সৌন্দর্য চিকিৎসার জন্য বিখ্যাত হয়ে উঠেছে। ব্রণ থেকে মুক্তি পেতে ত্বকে এটি প্রয়োগ করা হয়। এছাড়াও এটি ত্বককে সূর্যের ক্ষতিকারক রশ্মির হাত থেকে রক্ষা করে এবং ত্বক ময়েশ্চারাইজ রাখে। চকোলেটে থাকা ভিটামিন এ এবং ই ত্বকের কোষকে ভালো রাখতে সহায়তা করে।  
কীভাবে ব্যবহার করবেন চকোলেট? জেনে নিন পদ্ধতিগুলো- 

> ত্বকের উজ্জ্বলতা বাড়াতে চকোলেট ফেসিয়াল করতে পারেন। পরিমাণ মতো দুধ, মধু এবং ওটমিলের সঙ্গে কোকো পাউডার মিশিয়ে নিন। এবার আপনার ঘাড়সহ মুখে লাগিয়ে রাখুন ১৫ থেকে ২০ মিনিট। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। সপ্তাহে একদিন ব্যবহার করতে পারেন এই ফেসিয়াল। 

> ত্বকে স্ক্রাবার হিসেবেও চকোলেট ব্যবহার করতে পারেন। দুধ এবং দইয়ের সঙ্গে চকোলেট পাউডার মিশিয়ে নিন। এবার আপনার ভেজা ত্বকে ৫ মিনিট স্ক্রাব করে নিন। ১০ মিনিট অপেক্ষা করে ধুয়ে ফেলুন।   

> ত্বকের বুড়িয়ে যাওয়া ঠেকাতে লাগাতে পারেন চকোলেটের প্যাক। এজন্য তরল দুধের সঙ্গে চকোলেট মিশিয়ে সপ্তাহে দুই থেকে তিনবার ব্যবহার করুন। ডার্ক চকোলেটে থাকে ফ্ল্যাভোনয়েড। যা ত্বকের স্থিতিস্থাপকতা বাড়ায় এবং বার্ধক্যের বিরুদ্ধে লড়াই করে।

> এছাড়াও নিয়মিত চকোলেটের এই প্যাক এবং স্ক্রাব ব্যবহারে আপনার সানট্যান দূর হবে। সেইসঙ্গে ত্বক ময়েশ্চারাইজ থাকবে। 

> তৈলাক্ত ও নিস্তেজ ত্বক থেকে মুক্তি পেতে চকোলেট পাউডার পানিতে গুলিয়ে ত্বকে ম্যাসাজ করুন। এতে ত্বকের ছিদ্রগুলো  খোলে এবং মৃত ত্বকের কোষগুলো দূর হয়। 

সূত্র:বোল্ডস্কাই

Place your advertisement here
Place your advertisement here