• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

বিশ্বে করোনায় মৃত্যু নেমেছে হাজারের নিচে

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২৩  

Find us in facebook

Find us in facebook

সারা বিশ্বে গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরো ৯৭২ জনের মৃত্যু হয়েছে। আগের দিনের তুলনায় মৃত্যু কমেছে প্রায় একশ’। এ সময় ভাইরাসটিতে আক্রান্ত হয়েছেন ১ লাখ ৮১ হাজার ৭২৫ জন। অর্থাৎ আগের দিনের তুলনায় শনাক্ত বেড়েছে প্রায় ১৩ হাজার। আর সুস্থ হয়েছেন ৭৩ হাজার ১৬ জন।

বৃহস্পতিবার সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় বিশ্বে করোনায় সবচেয়ে বেশি সংক্রমণ ও প্রাণহানির ঘটনা ঘটেছে জাপানে। এ সময় দেশটিতে নতুন করে আক্রান্ত হয়েছেন ৭৯ হাজার ৩৫৪ জন এবং মারা গেছেন ৩৬৮ জন।

এছাড়া, যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছেন ২১ হাজার ১৫৩ জন এবং মারা গেছেন ২৩৭ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছেন ১৯ হাজার ৫৩৮ জন এবং মারা গেছেন ২৫ জন। ব্রাজিলে মারা গেছেন ৯২ জন এবং নতুন করে আক্রান্ত হয়েছেন ১২ হাজার ৪৫২ জন। ফ্রান্সে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৩৪৭ জন। মেক্সিকোতে আক্রান্ত হয়েছেন ৫ হাজার ৫২৮ জন এবং মারা গেছেন ৫৮ জন।

একইসময়ে, রাশিয়ায় আক্রান্ত হয়েছেন ৬ হাজার ৪৪২ জন এবং মারা গেছেন ৪৪ জন। হাঙ্গেরিতে আক্রান্ত হয়েছেন ৬২৭ জন এবং মারা গেছেন ২৯ জন। তাইওয়ানে আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৫১৮ জন এবং মারা গেছেন ২২ জন। হংকংয়ে আক্রান্ত হয়েছেন ২ হাজার ২৯৫ জন এবং মারা গেছেন ২৭ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৭ কোটি ৩৯ লাখ ৫১ হাজার ৯৩৫ জন। মৃত্যু হয়েছে ৬৭ লাখ ৫১ হাজার ৩৭৬ জনের। এ সময় সুস্থ হয়েছেন ৬৪ কোটি ৬০ লাখ ৩৬ হাজার ৯৬৮ জন।

উল্লেখ্য, ২০১৯ সালের ডিসেম্বরে চীনের উহানে প্রথম করোনা রোগী শনাক্ত হয়। এরপর ২০২০ সালের ১১ মার্চ বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও) করোনাকে ‘বৈশ্বিক মহামারি’ হিসেবে ঘোষণা করে।

Place your advertisement here
Place your advertisement here