• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

Find us in facebook

আরও সহজে সরকারি কর্মচারীদের জিপিএফের অর্থ চূড়ান্ত উত্তোলনের সেবা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৬ ফেব্রুয়ারি ২০২২  

Find us in facebook

Find us in facebook

সহজ হলো সরকারি কর্মচারীদের সাধারণ ভবিষ্য তহবিলে (জিপিএফ) জমা করা অর্থ চূড়ান্ত উত্তোলনের সেবা। গতকাল মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রধান হিসাব রক্ষণ কর্মকর্তার দপ্তরের চিফ অ্যাকাউন্টস অ্যান্ড ফিন্যান্স অফিসারের কাছে চিঠি পাঠানো হয়েছে। জনপ্রশাসন মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব আব্দুল্লাহ আরিফ মোহাম্মদ এই চিঠি পাঠান।

এতে বলা হয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ে কর্মরত কর্মকর্তাদের সাধারণ ভবিষ্য তহবিলে জমাকৃত অর্থ চূড়ান্ত উত্তোলনের জন্য প্রথমে জনপ্রশাসন মন্ত্রণালয়ে আবেদন করতে হয়। পরবর্তীতে জিও সংগ্রহ করে চিফ অ্যাকাউন্টস অ্যান্ড ফিন্যান্স অফিসের অথরিটি নিয়ে পুনরায় অথরিটিতে প্রতিস্বাক্ষরের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে আসার কারণে সময় ক্ষেপণ হয়।

আরও বলা হয়, সাধারণ ভবিষ্য তহবিলে জমাকৃত অর্থ চূড়ান্ত উত্তোলনের জন্য আবেদনকারী কর্মকর্তার জনপ্রশাসন মন্ত্রণালয়ে একাধিকবার যেন আসতে না হয় অর্থাৎ সেবা সহজীকরণে অফিসের জিও ছাড়া জনপ্রশাসন মন্ত্রণালয়ের চিফ অ্যাকাউন্টস অ্যান্ড ফিন্যান্স অফিসারের কার্যালয়ের সরাসরি অথরিটি সরবরাহ প্রয়োজন।

এই অবস্থায়, জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে অবসরোত্তর ছুটি ভোগরত কর্মকর্তারা সাধারণ ভবিষ্য তহবিলে জমাকৃত অর্থের চূড়ান্ত উত্তোলনের চিফ অ্যাকাউন্টস অ্যান্ড ফিন্যান্স অফিসারকে উল্লিখিত কর্মকর্তাদের অনুকূলে সরাসরি অথরিটি সরবরাহ করার জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

উল্লিখিত কর্মকর্তারা সাধারণ ভবিষ্য তহবিলে জমাকৃত অর্থের চূড়ান্ত উত্তোলনের জন্য প্রথমে চিফ অ্যাকাউন্টস অ্যান্ড ফিন্যান্স অফিসারের কাছ থেকে অথরিটি সংগ্রহ করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে চূড়ান্ত মঞ্জুরির জন্য আবেদন করবেন। এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রশাসন-৫ শাখার দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা ও চিফ অ্যাকাউন্টস অ্যান্ড ফিন্যান্স অফিসারের সঙ্গে বৈঠক হয়েছে। উভয় কার্যালয়ের সম্মতিতে সেবা সহজীকরণের এ প্রস্তাব গৃহীত হয়েছে বলে চিঠিতে উল্লেখ করা হয়েছে।

Place your advertisement here
Place your advertisement here