• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

আমি কখনোই সন্তুষ্ট হই না: পূর্ণিমা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ মে ২০২৩  

Find us in facebook

Find us in facebook

ঠিক ২৫ বছর আগে ভীরু পায়ে, দুরু দুরু বুকে ক্যামেরার সামনে হাজির হয়েছিলেন এক কিশোরী। মিডিয়া নামের রূপকথার জগতে পা রেখেই যেন টের পেলেন, তিনি থাকতে এসেছেন; ঘটেছিলও তাই। অভিনয়ের দ্যুতি ছড়িয়ে সহসাই নিজের একটা জায়গা পাকা করে নিলেন। তিনি আর কেউ নন, দিলারা হানিফ পূর্ণিমা।

১৯৯৮ সালে মুক্তি পায় তার প্রথম সিনেমা ‘এ জীবন তোমার আমার’। এর পরই একের পর এক সিনেমায় অভিনয়ের দ্যুতি ছড়িয়ে শোবিজ অঙ্গনে জায়গা করে নেন পূর্ণিমা। মূলত ‘মনের মাঝে তুমি’ চলচ্চিত্রে অভিনয় করে বাজিমাত করেন ক্যারিয়ার। এরপর আর পেছন ফিরে তাকাতে হয়নি তাকে। গুনে গুনে অভিনয়ের সঙ্গে ২৫ বছর কাটিয়ে দিলেন তিনি।

ক্যারিয়ারে রজতজয়ন্তীতে সন্তুষ্টি কতটুকু? এমন প্রশ্নে তিনি বলেন,  ‘আমি কখনোই সন্তুষ্ট হই না। আমি মনে করি, একার পক্ষে একজন শিল্পী সন্তুষ্ট হয়ে গেলে তার এগিয়ে যাওয়ার পথ বন্ধ হয়ে যায়। তাই আমি আমার মধ্যে অভিনয়ের খিদেটা ধরে রাখি।

তিনি বলেন, ‘অভিনয় ছাড়া আর কোনো কাজে পূর্ণ মনোযোগ দিইনি। অভিনয়বিহীন নিজেকে এক মুহূর্তের জন্য ভাবতে পারিনি। আজকের এই অবস্থানে আসার জন্য দর্শক সমান কৃতিত্ব রাখেন। তাদের সমর্থন না পেলে কাজ করে যাওয়া সম্ভব হতো না।’

নিজের ভবিষ্যৎ পরিকল্পনা নিয়ে পূর্ণিমা বলেন, ‘ক্ষণিকের এই জীবনে ভালো কাজে নিজেকে নিয়োজিত রাখতে হবে। টুকরো টুকরো মুহূর্তকে সুন্দরভাবে উপভোগ করা উচিত। জীবনের সার্থকতা এখানেই।’

সম্প্রতি ছয় পর্বের ওয়েব সিরিজ ‘হোটেল রিলাক্স’ দিয়ে নতুন করে আলোচনায় এসেছেন এই অভিনেত্রী। তার অভিনীত পুলিশ কর্মকর্তার চরিত্রটি দর্শককে মুগ্ধ করেছে। কাজল আরেফিন অমির এ সিরিজটি গত ঈদে মুক্তি পেয়েছিল। মুক্তির অপেক্ষায় রয়েছে তার অভিনীত সিনেমা ‘জ্যাম’, ‘গাঙচিল’ ও ‘আহারে জীবন’। তিনটি সিনেমার দর্শক তাকে নতুন রূপে দেখতে পাবেন।

Place your advertisement here
Place your advertisement here