• বৃহস্পতিবার ২০ জুন ২০২৪ ||

  • আষাঢ় ৬ ১৪৩১

  • || ১২ জ্বিলহজ্জ ১৪৪৫

Find us in facebook

নিয়োগ জালিয়াতির অভিযোগ, সেই শিক্ষকের বিরুদ্ধে তদন্ত কমিটি গঠন

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৫ জুন ২০২৪  

Find us in facebook

Find us in facebook

বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক তাবিউর রহমান প্রধানের নিয়োগে অনিয়ম ও জালিয়াতির অভিযোগের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। সিন্ডিকেট সদস্য ও চট্রগ্রাম বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের অধ্যাপক সিরাজ উদ দৌল্লাহকে আহ্বায়ক করে এই কমিটি গঠন করা হয়। 

রবিবার (০২ জুন) বিকেলে উপ-রেজিস্ট্রার ময়নুল আজাদের সাক্ষরিত এক অফিস আদেশ এ তথ্য জানানো হয়। কমিটির অন্য সদস্যরা হলেন, বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক ড. নিতাই কুমার ঘোষ ও উপ-রেজিস্টার ময়নুল আজাদ। এখানে কমিটির সচিব শুধু সাচিবিক দায়িত্ব পালন করবে বলে উল্লেখ করা হয়েছে। এ সংক্রান্ত একটি পত্র আজ সাংবাদিকদের হাতে এসেছে।

অফিস আদেশে বলা হয়, দুর্নীতি দমন কমিশন পত্রের সাথে সংযুক্ত গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক পদে কর্মরত তাবিউর রহমান প্রধানের প্রভাষক পদে নিয়োগ সংক্রান্ত অভিযোগের বিষয়ে দালিলিক প্রমাণ এবং মহামান্য হাইকোর্টে মোহা. মাহমুদুল হক কর্তৃক দাখিলকৃত রীট মামলার (রীট পিটিশন নং ২৭৬৮/২০২২) পরিপ্রেক্ষিতে ২০২২ সালের ১৪ মার্চ মহামান্য হাইকোর্ট কর্তৃক জারিকৃত রুল ও আদেশ অনুযায়ী দফাওয়ারী বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, রংপুরের লিখিত বক্তব্য চেয়ে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরী কমিশন বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে পত্র প্রেরণ করেছেন।

সেই বিষয়ে তথ্য অনুসন্ধানের নিমিত্তে বিশ্ববিদ্যালয় কর্তৃক ইতিপূর্বে একটি তথ্যানুসন্ধান কমিটি গঠন করা হয়েছিল। সেই তথ্যানুসন্ধান কমিটির প্রতিবেদন গত ১ জুন ২০২৪ তারিখে সিন্ডিকেটের ১০৩তম সভায় পর্যালোচনাপূর্বক সিন্ডিকেট কর্তৃক তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলেও অফিস আদেশে উল্লেখ করা হয়।

Place your advertisement here
Place your advertisement here