• বৃহস্পতিবার ০২ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২২ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

পাঠকদের আনাগোনায় মুখর ‘তিস্তা ইউনিভার্সিটি, রংপুর’ বইমেলা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ ফেব্রুয়ারি ২০২৪  

Find us in facebook

Find us in facebook

লেখক ও পাঠকদের পদচারণায় জমে উঠছে ‘তিস্তা ইউনিভার্সিটি, রংপুর বইমেলা-২০২৪’। মানসম্পন্ন শিক্ষাবিস্তার ও গবেষণা সম্প্রসারণের লক্ষ্যে প্রতিষ্ঠিত রংপুরের প্রথম বেসরকারি বিশ্ববিদ্যালয় তিস্তা ইউনিভার্সিটির আয়োজনে টাউন হল চত্বর প্রাঙ্গণে ৪ দিনব্যাপী অনুষ্ঠিত এ মেলার তৃতীয় দিন ছিল গতকাল শুক্রবার। নানা ধরনের বই দিয়ে সাজানো হয়েছে মেলার স্টলগুলো।

সেখানে ভিড় করছেন কবি, সাহিত্যক, প্রবীণ এবং কমবয়সি তরুণ-তরুণী থেকে শুরু করে বাবা-মায়ের হাত ধরে চলা ছোট ছোট সোনামণিরাও। বই কেনায় ব্যস্ত সময় পার করছেন ক্রেতারা। এতে দারুণ খুশি মেলার আয়োজক, লেখক ও বিক্রেতারা। আরো জমজমাট হচ্ছে মেলা। 

দিন যতই যাচ্ছে, প্রতিদিনই মেলায় বাড়ছে বইপ্রেমীদের আনাগোনা। জনপ্রিয় কবি- লেখকদের গল্প-কবিতাণ্ডউপন্যাসের প্রতি যেমন আগ্রহ পাঠকের তেমনি আগ্রহ দেখা যাচ্ছে, মুক্তিযুদ্ধ ও ভাষা আন্দোলনভিত্তিক বইগুলোর প্রতি। বইমেলায় সবার নজর নতুন বইয়ের দিকে। এবছর একুশে বইমেলায় প্রকাশিত বেশ কয়েকটি নতুন বই পাওয়া যাচ্ছে এই বই মেলায়। 

স্টলে থাকা বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী পাপ্পু বলেন, মেলায় সাড়া ভালোই পাওয়া যাচ্ছে। প্রথম দিনের থেকে দ্বিতীয় দিন এবং আজ বেশি বই বিক্রি হয়েছে। পাঠকদের চাহিদা মতো বই দিচ্ছি। 

তিস্তা ইউনিভার্সিটি ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান আশরাফুল আলম আল-আমিন বলেন, প্রযুক্তির কারণে নতুন প্রজন্ম বইয়ের প্রতি আগ্রহ হারিয়ে ফেলছেন। নতুন প্রজন্মকে বইয়ের প্রতি আগ্রহ বাড়াতেই এই মেলার আয়োজন। এর মাধ্যমে নতুন প্রজন্মের সঙ্গে বইয়ের একটা নিবিড় সম্পর্ক তৈরি হবে। বই হয়ে উঠুক সবার পরম বন্ধু এটাই প্রত্যাশা। 

প্রসঙ্গত, চার দিনব্যাপী বইমেলা প্রতিদিন (২১-২৪ ফেব্রুয়ারি) বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত চলবে। মেলার পাশাপাশি প্রতিদিন আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন রয়েছে। বইমেলায় দেশের খ্যাতনামা প্রকাশনীসহ বিভিন্ন প্রকাশনীর মোট ২১টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

Place your advertisement here
Place your advertisement here