• শনিবার ২৭ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ১৪ ১৪৩১

  • || ১৭ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

গাজীপুরে সিলিন্ডার বিস্ফোরণে আরো একজনের মৃত্যু, নিহত বেড়ে ১১

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৯ মার্চ ২০২৪  

Find us in facebook

Find us in facebook

গাজীপুরের গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে দগ্ধ চিকিৎসাধীন আরো একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে ঐ ঘটনায় মৃতের সংখ্যা দাঁড়াল ১১ জনে।

সোমবার সন্ধ্যায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় ৭ বছর বয়সী তাওহীদের মৃত্যু হয়।

ইনস্টিটিউটের হাইডিফেন্সি ইউনিটে চিকিৎসাধীন অবস্থায় শিশুটি মারা গেছে। তার শরীরে ৮০ শতাংশ দগ্ধ ছিল।

তাওহীদের গ্রামের বাড়ি ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া থানা এলাকায়। তার বাবা সজল মিয়া গাড়িচালক। শিশুটি বাবা মায়ের সঙ্গে কালিয়াকৈর তেলিরচালা এলাকায় একটি ভাড়া বাসায় থাকত।

শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আবাসিক চিকিৎসক মো. তরিকুল ইসলাম বলেন, সোমবার সন্ধ্যা ৭টার দিকে গাজীপুরে দগ্ধ তৌহিদ চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। রোববার থেকে সোমবার সকাল পর্যন্ত চিকিৎসাধীন অবস্থায় মোতালেব, জহিরুল, মো. সোলায়মান ও রাব্বি মারা যান। এ পর্যন্ত নারী শিশুসহ ১১ জন মারা গেলেন।

তিনি জানান, চিকিৎসাধীন ১৭ জনের অবস্থাও আশঙ্কাজনক। চারজন বার্ন রোগীকে ছাড়পত্র দেওয়া হয়েছে।

গত ১৩ মার্চ সন্ধ্যায় কালিয়াকৈর উপজেলার তেলিচালা এলাকায় গ্যাস সিলিন্ডার লিকেজের আগুন থেকে দগ্ধ হয়ে নারী-শিশুসহ ৩৪ জনের মধ্যে ৩২ জনকে হাসপাতালে ভর্তি রাখা হয়।

তেলিরচালার টপস্টার কারখানার পাশে শফিকুল ইসলাম নামে এক ব্যবসায়ী শ্রমিক কলোনি তৈরি করে ভাড়া দিয়েছিলেন। তার বাড়িতে থাকা সিলিন্ডারের গ্যাস শেষ হয়ে গেলে পাশের দোকান থেকে নতুন গ্যাস সিলিন্ডার কিনে নিয়ে আসেন তিনি। বাড়িতে সেটি লাগানোর সময় সিলিন্ডারের চাবি খুলে গিয়ে পাশের চুলা থেকে আগুন ধরে যায়। তখন তিনি গ্যাস সিলিন্ডারটি ছুড়ে মারেন বাইরে। ঐ সময় আশপাশে থাকা শিশু, নারী ও পথচারীর শরীরে আগুন ছড়িয়ে পড়ে। এতে অন্তত ৩৪ জন দগ্ধ হন। দগ্ধদের কোনাবাড়ী এলাকার একটি হাসপাতালে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। পরে তাদের ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন ইনস্টিটিউটে ভর্তি করা হয়।

Place your advertisement here
Place your advertisement here