• শুক্রবার ১৯ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ০৯ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
মুজিবনগর সরকারের ভূমিকা ইতিহাসে অনন্য: রাষ্ট্রপতি নির্বাচনে মন্ত্রী-এমপিরা হস্ত‌ক্ষেপ করবে না: ওবায়দুল কাদের লালমনিরহাটে যুবলীগ কর্মীর পায়ের রগ কাটলেন যুবদল নেতা বাসার ছাদ থেকে পড়ে যুবকের রহস্যজনক মৃত্যু ঠাকুরগাঁওয়ে ঈদ-নববর্ষে ১০ জন নিহত, আহত ২ শতাধিক

১৮ ব্যক্তি-প্রতিষ্ঠান পেল ‘ডাক ও টেলিযোগাযোগ পদক’

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ জানুয়ারি ২০২৩  

Find us in facebook

Find us in facebook

টেলিযোগাযোগ খাতের বিভিন্ন ক্ষেত্রে অবদানের স্বীকৃতি স্বরূপ প্রথমবারের মতো ‘ডাক ও টেলিযোগাযোগ পদক ২০২৩‘ প্রদান করা হয়েছে।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে শনিবার রাতে ডিজিটাল বাংলাদেশ মেলার সমাপনী অনুষ্ঠানে ১২টি ক্ষেত্রে ১৮ ব্যক্তি ও প্রতিষ্ঠান এ বছর  ডাক ও টেলিযোগাযোগ পদকে ভূষিত হয়। 

ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার জুরি বোর্ড মনোনীত ১৮ ব্যক্তি ও প্রতিষ্ঠানের মধ্যে এ পদক বিতরণ করেন। 

ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য রেজওয়ান আহাম্মদ তৌফিক এবং ডাক ও টেলিযোগাযোগ সচিব আবু হেনা মোরশেদ জামান এ সময় উপস্থিত ছিলেন। টেলিযোগাযোগ খাতের বিভিন্ন ক্ষেত্রে অবদানের জন্য দেশে প্রথমবারের মতো এ পদক প্রদান করা হয়।

১২টি ক্ষেত্রে পদকপ্রাপ্ত ব্যক্তি ও প্রতিষ্ঠানগুলোর মধ্যে জাতীয় পর্যায়ে ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠান ব্র্যাক নেট লিমিটেড, বিভাগীয় পর্যায়ে ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠান মিলিনিয়াম কম্পিউটার্স অ্যান্ড নেটওয়ার্কিং, জেলাপর্যায়ে ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠান কিশোরগঞ্জ অনলাইন নেটওয়ার্ক, উপজেলা পর্যায়ে ইন্টারনেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠান এমএসএস এন্টারপ্রাইজ, শিক্ষাক্ষেত্রে ডিজিটাল কনটেন্ট তৈরির ক্ষেত্রে বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ‘বিজয় ডিজিটাল’, ডিজিটাল প্রযুক্তিনির্ভর চিকিৎসাসেবা প্রদানে অবদান রাখার জন্য আইসিটি অধিদপ্তরের ‘সুরক্ষা টিম’, টেলিযোগাযোগ ও ডিজিটাল ডিভাইস উৎপাদনকারী প্রতিষ্ঠান হিসেবে অবদান রাখার জন্য ওয়ালটন ডিজি-টেক ইন্ডাস্ট্রিজ লিমিটেড, মোবাইল ফিনান্সিয়াল সার্ভিসেসের ক্ষেত্রে অবদান রাখার জন্য নগদ লিমিটেড. ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে কন্টাক্ট সেন্টারের (বিপিও) বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ ফিফোটেক, টেলিযোগাযোগ ও ইন্টারনেট শিল্পে অবদান (ব্যক্তি পর্যায়ে) বিটিআরসির মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাসিম পারভেজ, টেলিযোগাযোগ ও ইন্টারনেট শিল্পে অবদানের জন্য (প্রাতিষ্ঠানিক পর্যায়ে), ইন্টারনেট সার্ভিস প্রোভাইডার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (আইএসপিএবি) ডিজিটাল প্রযুক্তিভিত্তিক উদ্যোক্তা তৈরিতে বিশেষ অবদান (ব্যক্তি পর্যায়ে), ইকবাল বাহার জাহিদ, ডিজিটাল প্রযুক্তিভিত্তিক উদ্যোক্তা তৈরিতে বিশেষ অবদান (প্রাতিষ্ঠানিক পর্যায়ে), বিটিআরসি, ডিজিটাল নিরাপত্তা বৃদ্ধিতে বিশেষ অবদানের জন্য টেলিযোগাযোগ অধিদপ্তর।

এছাড়া ডিজিটাল/টেলিযোগাযোগ সংযুক্তিতে অবদানের জন্য বিটিসিএল, টেলিকম শিল্পের বিকাশে সংবাদপত্র ও সাংবাদিকতায় বিশেষ অবদানের জন্য সংগঠন হিসেবে টেলিকম অ্যান্ড টেকনোলজি রিপোর্টার্স নেটওয়ার্কস, বাংলাদেশ, টেলিকম শিল্পের বিকাশে সংবাদপত্র ও সাংবাদিকতায় বিশেষ অবদানের  (একক)  কম্পিউটার জগৎ, ইমার্জিং টেকনোলজি (আইওটি ও ওটিটি) বিকাশে বিশেষ অবদানের প্রাতিষ্ঠানিক পর্যায়ে স্বীকৃতি স্বরূপ ডাটা সফট ম্যানুফ্যাকচারিং অ্যান্ড এস্যাম্বলী ইনক লিমিটেডকে ডাক ও টেলিযোগাযোগ পদক ২০২৩-এ ভূষিত করা হয়। 

পদক বিতরণকালে ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী আশাবাদ প্রকাশ করে বলেন, টেলিযোগাযোগ ও ইন্টারনেট প্রযুক্তির বিকাশে ব্যক্তি ও প্রাতিষ্ঠানিক পর্যায়ে উৎসাহ সৃষ্টির লক্ষ্যে ভবিষ্যতেও পদক প্রদান অব্যাহত থাকবে।

Place your advertisement here
Place your advertisement here