• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

Find us in facebook

`প্রাণির স্বাস্থ্যসেবা নিশ্চিতে রাষ্ট্র সব সহায়তা দেবে` 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৯ জুলাই ২০২২  

Find us in facebook

Find us in facebook

মৎস্য ও প্রাণিসম্পদমন্ত্রী শ ম রেজাউল করিম বলেছেন, প্রাণিসম্পদের মানসম্মত স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে রাষ্ট্র সব ধরনের সহায়তা দেবে। প্রাণিসম্পদে যে বৈপ্লবিক পরিবর্তন এসেছে তা উত্তরোত্তর সমৃদ্ধির পথে এগিয়ে নিতে হবে।

গতকাল সোমবার রাজধানীর কাজী আলাউদ্দিন রোডে বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিলের নবনির্মিত ভবন উদ্বোধন এবং ‘বাংলাদেশে ভেটেরিনারি সেবা জোরদারকরণে বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিলের ভবিষ্যৎ অগ্রাধিকার’ বিষয়ক সেমিনারে এসব কথা বলেন তিনি।

বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিলের আনুষঙ্গিক সুবিধাসহ বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিল ভবন নির্মাণ প্রকল্পের আওতায় এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

মন্ত্রী বলেন, প্রাণিসম্পদের উৎপাদনে জোর দিতে হবে। রোগাক্রান্ত পশুর মাংস বা দুধ থেকে মানুষের শরীরে রোগের জীবাণু প্রবাহিত হতে পারে। সেজন্য গুণগত মানের প্রাণী উৎপাদন ও প্রাণীর চিকিৎসায় দায়িত্ববোধ নিশ্চিত করতে হবে।

শ ম রেজাউল করিম বলেন, ভেটেরিনারি শিক্ষার মান ও যোগ্যতা অনুযায়ী পেশাগত দায়-দায়িত্বের সীমা নির্ধারণ করে দেওয়া হবে। ভেটেরিনারি পেশার মর্যাদা ও শ্রী বৃদ্ধিতে ভেটেরিনারিয়ানদের দায়িত্ব নিতে হবে। ভেটেরিনারি কাউন্সিলের সমস্যা সমাধানে সবধরনের পদক্ষেপ নেয়া হবে।

বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিলের সভাপতি ডা. মো. মনজুর কাদিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন- মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের সচিব ড. মুহাম্মদ ইয়ামিন চৌধুরী ও প্রাণিসম্পদ অধিদফতরের মহাপরিচালক ডা. মনজুর মোহাম্মদ শাহজাদা।

স্বাগত বক্তব্য দেন বাংলাদেশ ভেটেরিনারি কাউন্সিলের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ডা. গোপাল চন্দ্র বিশ্বাস। সেমিনারে মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. মো. ইমদাদুল হক চৌধুরী।

Place your advertisement here
Place your advertisement here