• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

Find us in facebook

করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় মুজিববর্ষের কর্মসূচি পুনর্বিন্যাস

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৯ মার্চ ২০২০  

Find us in facebook

Find us in facebook

সারাবিশ্বে করোনাভাইরাস পরিস্থিতি বিবেচনায় মুজিববর্ষের কর্মসূচি পুনর্বিন্যাস করা হয়েছে। এ কারণে ১৭ মার্চ প্যারেড গ্রাউন্ডের মূল অনুষ্ঠান স্থগিতের সিদ্ধান্ত নিয়েছে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি।

রোববার সন্ধ্যায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর জন্মশতবার্ষিকী উদযাপন বাস্তবায়ন কমিটি ও জাতীয় কমিটির এক যৌথ সভায় এ সিদ্ধান্ত হয়। পরে রাতে এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বাস্তবায়ন কমিটির প্রধান সমন্বয়ক ড. কামাল আব্দুল নাসের চৌধুরী।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রেহানার উপস্থিতিতে সভায় সিদ্ধান্ত নেয়া হয়েছে, ১৭ মার্চ উদ্বোধনী অনুষ্ঠানের আগে দেশে করোনাভাইরাসের শনাক্ত হওয়ার পরিপ্রেক্ষিতে জন্মশতবার্ষিকী অনুষ্ঠানটি পুনর্বিন্যাস করা হয়েছে। কারণ বঙ্গবন্ধু জনগণের কষ্ট লাঘব করতে চেয়েছেন। তাই জনকল্যাণে জনগণের কষ্ট পরিহার করতে এবং জনগণের স্বাস্থ্যের প্রতি বিবেচনায় রেখে এ সিদ্ধান্ত নেয়া হয়।

জাতীয় বাস্তবায়ন প্রধান সমন্বয়ক বলেন, মুজিববর্ষে যেহেতু বিশ্বের অনকে দেশ থেকে অতিথিরা আসবেন এবং বড় জনসমাগম হবে। তাই করোনাভাইরাসের কথা চিন্তা করে জাতীয় প্যারেড গ্রাউন্ডের অনুষ্ঠানটি স্থগিতের সিদ্ধান্ত হয়েছে। পরবর্তীতে যখন অনুষ্ঠানটি করা হবে পূর্ণ বিন্যাস করে তখন জানিয়ে দেয়া হবে। জনস্বার্থে কারণেই বড় পরিসরে জনগণের সমাগম করা হচ্ছে না। 

সভায় গৃহীত সিদ্ধান্ত তুলে ধরে তিনি বলেন, আপাতত এই অনুষ্ঠানকে ঘিরে জনসমাগম পরিহার করা হবে। তবে ১৭ মার্চ উদ্বোধনী অনুষ্ঠান চলবে। যার আওতায় ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে শ্রদ্ধা এবং পরবর্তীতে টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিস্থলে শ্রদ্ধা জানানো হবে। মুজিববর্ষ উপলক্ষে সারাদেশে দোয়া মাহফিল চলবে। এছাড়া শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে সীমিত আকারে অনুষ্ঠান চলবে।

Place your advertisement here
Place your advertisement here