• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ১৯ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

চাল কেলেঙ্কারির ঘটনায় টাঙ্গাইলে আওয়ামী লীগ নেতা বহিষ্কার         

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ এপ্রিল ২০২০  

Find us in facebook

Find us in facebook

টাঙ্গাইলের সখিপুরে হতদরিদ্রদের ১০ টাকা কেজি মূল্যের খাদ্যবান্ধব কর্মসূচির চাল আত্মসাৎকারী ডিলার আওয়ামী লীগ নেতা এসএম ইবৃাহীমকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. কুতুব উদ্দিন ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শওকত শিকদার এ তথ্য মোবাইল ফোনে নিশ্চিত করেন।

মোবাইল ফোনে পৃথক বিবৃতিতে বলেন, অসহায় গরিব হতদরিদ্র ও নিম্ন আয়ের মানুষের জন্য সরকারের বিশেষ প্রকল্প ১০ টাকা কেজি মূল্যের ‘খাদ্যবান্ধব কর্মসূচি’র চাল আত্মসাৎ ও নানা অপকর্মে লিপ্ত থেকে আওয়ামী লীগের মান ও ভাবমূর্তি ক্ষুন্ন করায় তাকে উপজেলা আওয়ামী লীগের সদস্য পদ থেকে বহিষ্কার করার সিদ্ধান্ত নেওয়া হয়। বৈশ্বিক মহামারি দুর্যোগের মূহুর্তে সাধারণ মানুষের পাশে না দাঁড়িয়ে সে অসহায় ও গরিবদের চাল চুরি করেছে। একজন চাল চোর খেতাবধারী লোক কখনও আওয়ামী লীগের মতো ঐতিহাসিক রাজনৈতিক দলের সদস্য থাকতে পারে না।

এ বিষয়ে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও টাঙ্গাইল-৮ আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম বলেন, গরিবের চাল আত্মসাৎকারী, চাল চোর খ্যাত ব্যক্তি আওয়ামী লীগের সদস্য থাকতে পারে না। সময়োপযোগী দ্রুত এ সিদ্ধান্ত নেওয়ার জন্য তিনি উপজেলা আওয়ামী লীগের সকল সদস্যকে ধন্যবাদ জানান।

এসএম ইব্রাহীম উপজেলার বহুরিয়া ইউনিয়নের ভাতকুড়াচালা বাজার বিক্রয়কেন্দ্রের ১০ টাকা মূল্যের খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার। গত মঙ্গলবার রাতে খাদ্যবান্ধব কর্মসূচির ১২ বস্তা চাল উদ্ধার করেছে টাঙ্গাইল ডিবি পুলিশ। উপজেলার বহুরিয়া ইউনিয়নের চতলবাইদ ভাতকুড়াচালা গ্রামের দুইটি বাড়ি থেকে ওই ১২ বস্তা চাউল উদ্ধার করা হয়। অভিযানের খবর পেয়ে ডিলার এসএম ইব্রাহীম এলাকা ছেড়ে পালিয়ে যায়। এ সময় বাড়ির মালিক হাসেন মিয়া (২৭) ও ঠান্ডু মিয়াকে (৪৫) আটক করা হয়। ডিবি পুলিশ অভিযান চালিয়ে হাসেন মিয়ার বাড়ি থেকে সাত বস্তা ও ঠান্ডু মিয়ার বাড়ি থেকে পাঁচ বস্তা চাল উদ্ধার করে।

টাঙ্গাইল ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শ্যামল কুমার দত্ত বলেন, চাল উদ্ধারের ঘটনায় হাসান ও ঠান্ডু নামের দুই ব্যক্তিকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে। ডিলার এসএম ইব্রাহিমসহ তিন জনের নামে ডিবি পুলিশের পক্ষ থেকে মামলা করা হয়েছে।

Place your advertisement here
Place your advertisement here