ব্রেকিং:
দেশে করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৫০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মারা গেলেন ৩ হাজার ২৩৪ জন। এছাড়া নতুন করে আক্রান্ত হয়েছেন এক হাজার ৯১৮ জন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ২ লাখ ৪৪ হাজার ২০ জন। রংপুর সিটি করপোরেশনের (রসিক) মেয়র মোস্তাফিজার রহমান ও তাঁর স্ত্রী জেলী রহমানের করোনা ভাইরাসের সংক্রমণ শনাক্ত হয়েছে।
  • বুধবার   ০৫ আগস্ট ২০২০ ||

  • শ্রাবণ ২০ ১৪২৭

  • || ১৫ জ্বিলহজ্জ ১৪৪১

Find us in facebook
সর্বশেষ:
রাষ্ট্রনায়ক ও বিশ্ব গণমাধ্যমের চোখে বঙ্গবন্ধু বন্যার্তদের পাশে নেই কুড়িগ্রাম বিএনপি ‘রাজধানীর বিদ্যুতের লাইন পর্যায়ক্রমে আন্ডারগ্রাউন্ডে চলে যাবে’ ফুলবাড়ীতে বিদ্যুৎস্পৃষ্টে যুবকের মৃত্যু বর্জ্য ব্যবস্থাপনায় সিটি কর্পোরেশনগুলো সফল : এলজিআরডি মন্ত্রী
২১

ফেসবুকে থ্রিডি ছবি তৈরি করবেন যেভাবে

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ জুলাই ২০২০  

Find us in facebook

Find us in facebook

ফেসবুকের নিউজ ফিডে ত্রিমাত্রিক ছবি (থ্রিডি) বাড়ছেই। ‘থ্রিডি ফটোস’ ফিচারের মাধ্যমে স্মার্টফোনে তোলা ছবিকে থ্রিডিতে রূপান্তর করে তা নিউজ ফিড, গ্রুপ বা কোনো পেজে শেয়ার করা যাচ্ছে। কিন্তু অনেকেই এই ফিচারটি ব্যবহার করতে পারছেন না।

‘থ্রিডি ফটোস’ ফিচারটি ব্যবহার করে ফেসবুকে ত্রিমাত্রিক ছবি পোস্ট করতে কিছু ধাপ অনুসরণ করতে হবে। এজন্য অবশ্যই নির্ধারিত মডেলের ডিভাইস ব্যবহার করতে হবে। আর সেসব ডিভাইস দিয়ে পোট্রেট মোডে ছবি ধারণ করতে হবে।

যেসব ফোনে থ্রিডি ছবি সমর্থন করে, সেগুলো হচ্ছে—স্যামসাং গ্যালাক্সি নোট ৮, নোট ৯, এস৯ প্লাস, এস১০, এস১০ ‍প্লাস, গ্যালাক্সি ফোল্ড, গুগল পিক্সেল, পিক্সেল এক্সএল, পিক্সেল ২, পিক্সেল ২ এক্সএল, পিক্সেল ৩, ৪ এবং ৩ ও ৪ প্লাস। এছাড়া আইফোন এসই, আইফোন ৬এস, আইফোন ৭, ৭ প্লাস, ৮, ৮ প্লাস, এক্স, এক্সআর, এক্সএস, এক্সএস ম্যাক্স, আইফোন ১১, ১১ প্রো ও ১১ ম্যাক্সে এ সুবিধা পাওয়া যাবে।

ত্রিডি ছবি তৈরি এবং শেয়ার করা যাবে যেভাবে—

* ক্যামেরা চালু করে পোর্ট্রেট মোড অন করুন। এবার যে ছবিটি ‘থ্রিডি ফটোস’-এ শেয়ার করতে চান তা আপনার ক্যামেরায় ধারণ করুন।

* এবার ফেসবুক অ্যাপ চালু করে নতুন পোস্ট তৈরি করা শুরু করুন।

* উপরের ডান কোণায় থাকা ‘তিন বিন্দু’ আইকনটির উপর স্পর্শ করুন।

* এবার পোর্ট্রেট ফোল্ডার খুলতে ‘থ্রিডি ফটোস’ অপশনটিতে ক্লিক করে ছবি নির্বাচন করুন। এবার শেয়ার করুন।

Place your advertisement here
Place your advertisement here
বিজ্ঞান ও প্রযুক্তি বিভাগের পাঠকপ্রিয় খবর