• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৫ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

Find us in facebook

বিসিবির দায়িত্ব কে পাচ্ছেন, জানালেন পাপন

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১২ জানুয়ারি ২০২৪  

Find us in facebook

Find us in facebook

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে কিশোরগঞ্জ-৬ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন। এরপর যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্বও পেয়েছেন তিনি। বুধবার মন্ত্রী হিসেবে পাপনের নাম ঘোষণার পর থেকেই ক্রীড়াঙ্গনে একটি বিষয় নিয়ে আলোচনা চলছে। তবে কি বিসিবি সভাপতির পদটা ছেড়েই দেবেন তিনি? যদি ছেড়েই দেন, তাহলে কে হবেন নতুন সভাপতি?

সামাজিক যোগাযোগমাধ্যমে উঁকি দিলেই মাশরাফী বিন মোর্ত্তজা ও সাকিব আল হাসানের নামটাই ভেসে আসছে সবার আগে। কিন্তু এই মুহূর্তে তাদের বিসিবির সভাপতি হওয়ার সম্ভাবনা খুবই কম।

গঠনতন্ত্র অনুযায়ী, কেউ সভাপতি প্রার্থী হতে চাইলে প্রথমেই তাকে জেলাভিত্তিক ক্লাব কিংবা আঞ্চলিক ক্রিকেট সংস্থাগুলোর পরিচালনা পর্ষদের সদস্য হতে হয়, এরপর হতে হয় বিসিবি পরিচালক। ম্যাশ-সাকিব; বিসিবিতে দুজনের কারোরই পরিচালকের পদ নেই। ফলে সভাপতি নির্বাচনে প্রার্থীও হতে পারছেন না তারা।

এদিকে মন্ত্রী হিসেবে শপথ নেয়ার একদিন পর আজ (শুক্রবার) দুপুরে গণমাধ্যমে মুখোমুখি হন পাপন। ক্রীড়া মন্ত্রণালয়ের দায়িত্ব ও বিসিবি সভাপতির পদ একই সঙ্গে চালানো নিয়ে পাপন বলেন, ‘আইনে কোনো সমস্যা নেই এটাই হচ্ছে বড় কথা। কথা হচ্ছে একসাথে যদি দুটোতে থাকি তাহলে একটা স্বাভাবিকভাবেই মনে হতে পারে যে ক্রিকেটের প্রতি আমার দৃষ্টিটা একটু বেশি। এটা সকলের ধারণা এটা অস্বাভাবিক কিছু না।’

নতুন বিসিবির বোর্ড সভাপতি নিয়োগ নিয়ে তাড়াহুড়ো করতে চান না পাপন। তার কথায়, ‘এখানে বেসিক কয়েকটা ব্যাপার আছে, প্রথম কথা হচ্ছে- এখন ইচ্ছা করলেই ছেড়ে দেওয়া যায় না। সেটা আমরা জিম্বাবুয়ের ক্ষেত্রেও দেখেছি, দুই বছর তারা প্রায় ব্যান (নিষিদ্ধ), শ্রীলংকার ক্ষেত্রেও এবার দেখেছি। আমি মনে করি তাড়াহুড়ো করে সিদ্ধান্ত নেয়া ঠিক হবে না, যেটা দেশের ক্রিকেটের ক্ষতি করতে পারে।’

বর্তমান কমিটির মেয়াদের আগে বিসিবির দায়িত্ব ছাড়লে নতুন করে বোর্ড পরিচালকদের থেকে কেউ দায়িত্বে আসবেন বলেও জানিয়ে রাখলেন পাপন।

তিনি বলেন, ‘আমার মনে হয় একটা হতে পারে আইসিসির মেয়াদটা শেষ হয়ে গেলে তখন একটা চিন্তা করে ওদের সাথে কথা বলে বের হয়ে আসার সুযোগ আছে। তবে সেক্ষেত্রে অবশ্যই এখন যারা বোর্ডের ডাইরেক্টর আছে তাদের মধ্যে থেকে একজন হবে। মানে বাইরে থেকে কারো আসার কোনো সুযোগ নেই।

Place your advertisement here
Place your advertisement here