• শুক্রবার ০৩ মে ২০২৪ ||

  • বৈশাখ ২০ ১৪৩১

  • || ২৩ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

গাইবান্ধা-৫ আসনে ত্রিমুখী লড়াইয়ের আভাস

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৬ অক্টোবর ২০২২  

Find us in facebook

Find us in facebook

গাইবান্ধা-৫ (ফুলছড়ি-সাঘাটা) আসনের উপ-নির্বাচনে শেষ পর্যন্ত ত্রিমুখী লড়াই হবে বলেই ধারণা করছেন স্থানীয় ভোটাররা। আওয়ামী লীগ, জাতীয় পার্টি ও একজন স্বতন্ত্র প্রার্থীর মধ্যে এ লড়াই হবে। ভোটযুদ্ধে লড়বেন আরও দুজন স্বতন্ত্র প্রার্থী।

ভোটারদের সঙ্গে কথা বলে জানা যায়, জয়ের জন্য মরিয়া আওয়ামী লীগ দলীয় প্রার্থী মাহমুদ হাসান রিপন। তবে হাল ছাড়তে নারাজ জাতীয় পার্টি সমর্থিত প্রার্থী এ এইচ এম গোলাম শহীদ রঞ্জু। অনেকটা সুবিধাজনক স্থানে আছেন স্বতন্ত্র প্রার্থী নাহিদুজ্জামান নিশাদ। তাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করবেন আরও এক স্বতন্ত্র প্রার্থী সৈয়দ মাহবুবুর রহমান ও বিকল্পধারার জাহাঙ্গীর আলম।

১৯৮৬ সালের তৃতীয়, ১৯৮৮ সালের চতুর্থ, ১৯৯১ সালের পঞ্চম সংসদ নির্বাচনে গাইবান্ধা-৫ আসন থেকে জাতীয় পার্টির প্রার্থী নির্বাচিত হন। ১৯৯৬ সালের ফেব্রুয়ারিতে নির্বাচিত হন স্বতন্ত্র প্রার্থী। পরে ১৯৯৬ সালের ১২ জুন সপ্তম জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৫ আসন থেকে জাতীয় পার্টির প্রার্থী নির্বাচিত হন। এরপর ২০০১ সালের অষ্টম সংসদ নির্বাচনে ইসলামী জাতীয় ঐক্যফ্রন্টের প্রার্থী নির্বাচিত হন এই আসনে।

পরে ২০০৮ সালের নবম, ২০১৪ সালের দশম এবং ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে গাইবান্ধা-৫ আসন থেকে আওয়ামী লীগের প্রার্থী নির্বাচিত হন এই আসনে।

গত এক সপ্তাহে সরেজমিন সাঘাটা-ফুলছড়ি উপজেলার বিভিন্ন স্থানে ঘুরে উপ-নির্বাচন নিয়ে দলীয় ও সাধারণ ভোটারদের সঙ্গে কথা বলে ভিন্ন ভিন্ন মতামত পাওয়া গেছে। একাদশ জাতীয় সংসদের উপ-নির্বাচনে প্রতিদ্বন্দ্বী এমপি প্রার্থীরা প্রত্যেকেই জয়ের ব্যাপারে আশাবাদী হলেও মূলত নৌকা, লাঙল ও স্বতন্ত্র প্রার্থী নিশাদের মধ্যেই লড়াই হবে বলে মনে করছেন অনেকে।

Place your advertisement here
Place your advertisement here