• শনিবার ০৪ মে ২০২৪ ||

  • বৈশাখ ২১ ১৪৩১

  • || ২৪ শাওয়াল ১৪৪৫

Find us in facebook

দুই দেশের সমস্যা সমাধানে কাজ করছে ভারতের সাংবাদিক ইউনিয়ন 

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ এপ্রিল ২০২৪  

Find us in facebook

Find us in facebook

বাংলাদেশ ও ভারতের সাংবাদিকদের সচরাচর সমস্যাগুলো দ্রুত সামাধান করার লক্ষ্য নিয়েই কাজ করছে ইন্দো বাংলা সাংবাদিক ইউনিয়ন বলে মন্তব্য করেছেন ইন্দো বাংলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি গীতার্থ পাঠক। 

তিনি বলেন, বাংলাদেশের সাংবাদিকদের সাথে পেশাগত সম্পর্ক সুদৃঢ় করা এবং দু’দেশের জনগণের সহজতরভাবে যোগাযোগ ব্যবস্থা সূদৃঢ় করতে ভিসা জটিলতাসহ নানাবিধ সমস্যা সমাধানে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখে চলেছে আমাদের ইউনিয়ন।

শনিবার (২০এপ্রিল) সন্ধ্যায় রংপুর চেম্বার ভবনে সাংবাদিক ইউনিয়ন রংপুরের আহবানে এক মতবিনিময় সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মতবিনিময়ে ইন্দো বাংলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি আরও বলেন, বাংলাদেশ ও ভারত এই দুই দেশের মধ্যে যেমন তিস্তার পানি, ভিসা জটিলতা, সীমান্ত সমস্যা ইত্যাদি সমস্যাগুলো গুরুত্ব দিয়ে তুলে ধরে দু’দেশের সরকারকে অবহিত করা। এছাড়াও ওই সমস্ত বিষয়ে সমাধানে যাবতীয় ব্যবস্থা করতে আন্তরিকভাবে কাজ করছি আমরা।

গীতার্থ পাঠক আরও বলেন, আমাদেরকে সঠিকভাবে গণতন্ত্রকে তুলে ধরতে হবে। এটা না থাকলে কোন কিছুর স্বাধীনতা থাকবেনা। তাই এসব বিষয় নিয়ে পেশাগতভাবে কাজ করার আন্তরিকতা তৈরি করতে হবে গণমাধ্যমকে। সাংবাদিকের কোনো দেশ বা পক্ষ নেই বলে উল্লেখ করে তাই দেশের কোন সরকার প্রধান যদি ভুল করে সেটাকেও সাহসিকতার সাথে তুলে ধরতে হবে এবং তুলে ধরার সেই সৎ সাহসিকতাও থাকতে হবে একজন সাংবাদিকের। 

এছাড়াও অনুরূপভাবে ভালো কাজগুলোও পেশাগতভাবে তুলে ধরার মানসিকতাও রাখতে হবে বলেও জানান তিনি। সবশেষ ভারত থেকে রংপুরে পড়তে আসা বিভিন্ন শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতা করার আহ্বান জানান ইন্ডিয়ান এই সাংবাদিক নেতা।

মতবিনিময়ে বিশেষ অতিথির বক্তব্যে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের কোষাধ্যক্ষ খাইরুজ্জামান কামাল বলেন, ইন্দো বাংলা সাংবাদিক ইউনিয়ন আমাদের দেশের সাংবাদিকদের পেশাগত দক্ষতা ও মান উন্নয়নে কাজ করে যাচ্ছে। বিশেষ করে সাংবাদিক সহকর্মীরা ভারতে গিয়ে কোনো রকম কাজে হয়রানি নিরসনসহ যাবতীয় সহযোগিতায়ও বিশেষ ভূমিকা রেখে চলেছে।

কামাল আরও বলেন, রংপুরে সাংবাদিক ইউনিয়নের আহ্বানে জেলায় কর্মরত বিভিন্ন গণমাধ্যমের সাংবাদিকদের সাথে ইন্দো বাংলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি গীতার্থ পাঠক মহোদয় এসেছেন। ভারতের সাংবাদিকদের নেতা রংপুরে এসে সাংবাদিকদের সাথে এই মতবিনিময়টি রংপুরের কলম সৈনিকদের সম্পর্কের দৃঢ়তার বন্ধন সূচিত হলো।

রংপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি বীর মুক্তিযোদ্ধা সদরুল আলম দুলুর সভাপতিত্বে ও রংপুর সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক আব্দুস সালামের সঞ্চালনায় বক্তব্য রাখেন ইন্দো বাংলা সাংবাদিক ফোরামের যুগ্ম সাধারণ শহিদুল ইসলাম হাদি, রংপুর প্রেসক্লাবের সভাপতি মোনাব্বর হোসেন মনা, সাধারণ সম্পাদক মেরিনা লাভলী, সিটি প্রেসক্লাবের সভাপতি স্বপন চৌধুরী, সাংবাদিক ইউনিয়ন রংপুরের কোষাধ্যক্ষ এ কে এম শরিফুজামান বুলু, টিসিএ সাধারণ সম্পাদক এহসানুল হক সুমন, বিটিভির রংপুর জেলা প্রতিনিধি হাবিবুর রহমান হাবিব, এনটিভি সিনিয়র রিপোর্টার এ কে এম মইনুল হক প্রমুখ।

রংপুর সাংবাদিক ইউনিয়নের আয়োজনে জেলার কর্মরত সকল সাংবাদিকদের স্বতফুর্ত অংশগ্রহণে আলোচনা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়। এতে চ্যানেল আইয়ের সেরা কণ্ঠ শিল্পী অন্তর রহমান, উত্তরের স্বনামধন্য ভাওয়াইয়া শিল্পী পল্লবী সরকারসহ অন্যান্য খ্যাতিমান সংগীত শিল্পী ও নৃত্য শিল্পীরা সংগীতে অংশ নেয়।

Place your advertisement here
Place your advertisement here