• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৭ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

বেরোবি ছাত্রলীগের মানবন্ধন       

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২ এপ্রিল ২০২৪  

Find us in facebook

Find us in facebook

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট) নিয়মতান্ত্রিক ছাত্ররাজনীতি চালু, বুয়েট শিক্ষার্থী ইমতিয়াজ রাহিম রাব্বির আবাসিক হলে সিট ফিরিয়ে দেওয়া এবং স্বাধীনতা দিবস উদযাপনে বাধাদানকারী বুয়েট শিক্ষার্থীদের বিচারের আওতায় আনার দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় (বেরোবি) শাখা ছাত্রলীগ।

মঙ্গলবার (২এপ্রিল) কেন্দ্রীয় ছাত্রলীগের দেশব্যাপী মানবন্ধন কর্মসূচির অংশ হিসেবে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া ও সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান শামীমের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের শেখ রাসেল মিডিয়া চত্বরে বেলা ১১টায় এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।  

মানববন্ধনে শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান শামীম বলেন, বুয়েটের মতো প্রতিষ্ঠানে সংবিধান পরিপন্থী কাজ করার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। যে কোন মূল্যে এ দেশের ছাত্র সমাজ বুয়েটকে হিজবুত তাহরীর মতো নিষিদ্ধ সংগঠন ও শিবিরের মতো স্বানীতাবিরোধী সংগঠনের হাত থেকে রক্ষা করবে। যেসব শিক্ষার্থী রাজনীতি নিষিদ্ধের আড়ালে অন্ধকারের রাজনীতি প্রতিষ্ঠিত করতে চায় তাদের প্রতিহত করতে কেন্দ্রীয় ছাত্রলীগের নির্দেশনা মোতাবেক বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সর্বাদা মাঠে থাকতে প্রস্তুত রয়েছে।

মানববন্ধনে শাখা ছাত্রলীগের সভাপতি পোমেল বড়ুয়া বলেন বলেন, বুয়েটে রাজনৈতিক ও সাংবিধানিক অধিকার নিশ্চিত এবং মেধাবী শিক্ষার্থী ইমতিয়াজ রাব্বীর ব্যাপারে বুয়েট প্রশাসনের হঠকারী সিদ্ধান্ত অবিলম্বে প্রত্যাহার করতে হবে। এদেশের ছাত্রসমাজ কোনভাবেই মেধাবীদের শিক্ষাঙ্গন বুয়েটে স্বাধীনতা বিপক্ষের শক্তিকে মাথাচারা দিতে দিবে না। যারা ঘোলা পানিতে মাছ শিকার করতে চায় তাদের বিষদাঁত ভেঙ্গে না ফেলা পর্যন্ত ছাত্রসমাজ মাঠে থাকবে।

মানবন্ধনটি সঞ্চালনা করেন বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ নেতা বাবুল হোসেন। এ সময় ছাত্রলীগের প্রায় দুইশত নেতাকর্মী মানববন্ধনে উপস্থিত ছিলেন।

Place your advertisement here
Place your advertisement here