• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

Find us in facebook

বাঁচানো গেল না স্কুলে বিদ্যুতায়িত আবিরকে

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ অক্টোবর ২০২৩  

Find us in facebook

Find us in facebook

রংপুরের মিঠাপুকুরে পাইলট উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজে বিদ্যুতায়িত হওয়া আবির মণ্ডলকে বাঁচানো গেল না। ছয় দিন মৃত্যুর সঙ্গে লড়ে ঢাকায় শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে চিকিৎসাধীন অবস্থায় সোমবার মারা যায় সে। তার মামা রায়হান মিয়া বিষয়টি নিশ্চিত করেছেন।

আবির পীরগঞ্জ উপজেলার বড়দরগাহ ইউনিয়নের দানিয়ালের পাড়া গ্রামের রাজা মণ্ডলের ছেলে। তার মৃত্যুর জন্য ব্যক্তিমালিকানাধীন পাইলট উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষের গাফিলতিকে দায়ী করেছে পরিবার ও এলাকাবাসী। বিদ্যুতের জাতীয় গ্রিডের সঞ্চালন লাইন গেছে স্কুলঘেঁষে। এ লাইনের পাশের ভবনে পাঠদান করা হতো প্রতিষ্ঠানটিতে।

স্থানীয়রা জানান, ব্যবসায়িক উদ্দেশ্যে ঝুঁকিপূর্ণ নির্মাণাধীন ভবনে শিক্ষা কার্যক্রম চলছিল। ভবনটির দেয়ালঘেঁষে যাওয়া সঞ্চালন লাইনে বিদ্যুতায়িত হয়ে দগ্ধ হয় আবির। ঘটনার পর পদক্ষেপ নেয়নি পুলিশ। কোনো ব্যবস্থা নেয়নি উপজেলা শিক্ষা বিভাগও। এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয়রা।

এলাকাবাসী ও শিক্ষার্থীরা জানায়, গত বুধবার বিকেলে স্কুলের ক্লাস শেষে কোচিংয়ের সময় চতুর্থ শ্রেণির শিক্ষার্থী আবির মণ্ডলসহ দু’জন লাইনের তারে বিদ্যুতায়িত হয়। এলাকাবাসী তাদের উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। সেখানে আবিরের অবস্থার অবনতি হলে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। রাতেই তাকে চিকিৎসকরা ঢাকায় পাঠিয়ে দেন। আহত অন্য শিক্ষার্থীকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

এ বিষয়ে বক্তব্য জানতে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ আখলাক হোসেনের মোবাইল ফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও বন্ধ পাওয়া যায়। প্রতিষ্ঠানে গিয়েও তাঁকে পাওয়া যায়নি। 

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা জাহিদুল ইসলাম বলেন, খোঁজ নিয়ে ছাত্রের মৃত্যুর বিষয়টি জানতে পেরেছেন। পাইলট উচ্চ বিদ্যালয় অ্যান্ড কলেজের অনুমোদন নেই। ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা করে ব্যবস্থা নেওয়া হবে।

মিঠাপুকুর থানার ওসি মোস্তাফিজার রহমান বলেন, নিহত শিক্ষার্থীর পরিবার কোনো অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে ব্যবস্থা নেওয়া হবে। ইউএনও রকিবুল হাসান বলেন, স্থানীয়ভাবে জানতে পেরেছেন, স্কুল কর্তৃপক্ষের গাফিলতির কারণে এমনটা হয়েছে। এরই মধ্যে স্কুলটি বন্ধ করে রাখা হয়েছে। এ বিষয়ে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

Place your advertisement here
Place your advertisement here