• শনিবার ২৭ জুলাই ২০২৪ ||

  • শ্রাবণ ১২ ১৪৩১

  • || ১৯ মুহররম ১৪৪৬

Find us in facebook
সর্বশেষ:
সর্বোচ্চ আদালতের রায়ই আইন হিসেবে গণ্য হবে: জনপ্রশাসনমন্ত্রী। ২৫ জুলাই পর্যন্ত এইচএসসির সব পরীক্ষা স্থগিত।

খোকসা ঘাঘট নদীর সৌন্দর্যবর্ধনের বাজেট বাস্তবায়নের দাবি

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৩০ মে ২০২৪  

Find us in facebook

Find us in facebook

খোকসা ঘাঘট নদীর সৌন্দর্যবর্ধনের প্রকল্পের টাকা ফেরত যাওয়া বন্ধের দাবিতে মানববন্ধন করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) 
কয়েকটি সংগঠনের কর্মীরা।

আজ বৃহস্পতিবার (৩০ মে) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের রিভারাইন পিপল ক্লাব, গ্রীন ইকো, গ্রীন ভয়েস ও টঙের গান সংগঠনের সম্মিলিত আয়োজনে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।  

রিভারাইন পিপল ক্লাবের সদস্য সচিব শিহাব প্রধানের সঞ্চালনায় মানববন্ধনে সভাপতিত্ব করেন রিভারাইন পিপল ক্লাবের পরিচালক ও বাংলা বিভাগের বিভাগীয় প্রধান বিভাগীয় প্রধান অধ্যাপক আবু সালেহ্ ওয়াদুদুর রহমান তুহিন।  

পরিবেশবাদী সংগঠন গ্রীন ভয়েসের সদস্য সোহাইবুর রহমান সাকিব বলেন, বিশ্ববিদ্যালয়ের গেটের পূর্ব কয়েক হাজার শিক্ষার্থী মেসে থাকে।ক্যাম্পাসে আসতে হলে খোকসা ঘাঘট নদী অতিক্রম করে আসতে হয়। কিন্তু দুষণ ও দুর্গন্ধে তারা নিঃশ্বাস নিতে পারেন না। দ্রুত এই সৌন্দর্যবর্ধনের কাজ শুরু না হলে পরবর্তীতে তারা আরও বৃহৎ কর্মসূচির ডাক দিবেন বলে জানান তিনি।

মানববন্ধনে সভাপতির বক্তব্যে ড. তুহিন ওয়াদুদ বলেন, রংপুর নগরীর বিধৃত এই অঞ্চলের এই খোকসা ঘাঘট নদীর সৌন্দর্যবর্ধনের জন্য প্রায় ১ কোটি ৯ লক্ষ টাকা বাজেট এসেছে অনেক আগেই। কিন্তু কর্তৃপক্ষের গড়িমসিতেই আজও বাস্তবায়ন হয়নি এই প্রকল্প।

তিনি আরও জানান, আদালত  ও আইন এই বাজেট বাস্তবায়নের পক্ষেই কথা বলছে এমনি স্বয়ং পানি উন্নয়ন বোর্ড এই কাজের অগ্রগতির জন্য প্রস্তুত, কিন্তু যে অদৃশ্য কারণে এই বাজেট ফেরত যাওয়ার মতো অবস্থার সৃষ্টি হয়েছে তা আমরা দ্রুত বাস্তবায়ন চাই। 

Place your advertisement here
Place your advertisement here