• রোববার ১৯ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ১০ জ্বিলকদ ১৪৪৫

Find us in facebook

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড পেল বেরোবির টঙের গান

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০২৩  

Find us in facebook

Find us in facebook

জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড পেল বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) টঙের গান। শিল্প ও সংস্কৃতি ক্যাটাগরিতে এ পুরস্কার পায় টঙের গান।

শনিবার (১৮ নভেম্বর) দুপুরে রাজধানীর সাভারে শেখ হাসিনা জাতীয় যুব উন্নয়ন ইনস্টিটিউটে আয়োজিত অনুষ্ঠানে টঙের গানের প্রতিষ্ঠাতা মাহমুদুল হাসান আবিরের হাতে পুরস্কার তুলে দেন প্রধানমন্ত্রীর আইসিটি উপদেষ্টা ও সিআরআই চেয়ারম্যান সজীব ওয়াজেদ জয়। আবির রোকেয়া বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগে চতুর্থ বর্ষের শিক্ষার্থী।

পুরস্কার পেয়ে সকলের অনুরোধে গান গেয়ে তাৎক্ষণিক অনুভূতি জানিয়ে প্রতিষ্ঠাতা আবির বলেন, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় থেকে আমাদের পথচলা শুরু হয়েছে। আমার বিশ্ববিদ্যালয় জীবনে এসে এই সংগঠন শুরু। পুরো টঙের গান টিমকে, পুরো রংপুরবাসীকে যারা আমাদের গান শুনে অনুপ্রাণিত করেন সবাইকে এই পুরস্কার উৎসর্গ করছি।

জানা যায়, সারাদেশ থেকে আবেদন করে ৭৫০টিরও বেশি সংগঠন। আবেদনের মধ্য থেকে এ বছর দক্ষতা ও কর্মসংস্থান, শিল্প ও সংস্কৃতি, সম্প্রদায়ের সুস্থতা, সামাজিক অন্তর্ভুক্তি, জলবায়ু ও পরিবেশ উদ্ভাবন এবং যোগাযোগ- এই ছয় ক্যাটাগরিতে ১২টি সংগঠনকে ‘জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড ২০২৩’ প্রদান করা হয়।

বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক আসাদুজ্জামান মন্ডল আসাদ বলেন, টঙের গানের এই সফলতার খবর শুনে খুব ভালো লাগছে। এভাবেই বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় জাতীয় আন্তর্জাতিক পর্যায়ে এগিয়ে যাবে। টঙের গানের জন্য শুভকামনা রইল।

প্রসঙ্গত, ২০১৫ সাল থেকে তারুণ্যের বৃহত্তম প্লাটফর্ম ‘ইয়াং বাংলা’ জয় বাংলা ইয়ুথ অ্যাওয়ার্ড প্রদান করে আসছে। এরপর থেকে এখন পর্যন্ত দেশের মোট ১৪৫ তরুণের নেতৃত্বাধীন সংগঠনকে এই অ্যাওয়ার্ডের মাধ্যমে সম্মানিত করা হয়েছে।

Place your advertisement here
Place your advertisement here