• শনিবার ১৮ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ৪ ১৪৩১

  • || ০৯ জ্বিলকদ ১৪৪৫

Find us in facebook

সংবিধানের আলোকেই নির্বাচন হবে: নৌপ্রতিমন্ত্রী

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২১ মে ২০২৩  

Find us in facebook

Find us in facebook

নৌপ্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, ১৯৭৫ থেকে ১৯৯৬ পর্যন্ত সামরিক শাসনে দেশ চালানো হয়েছে। কিন্তু প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমানে সংবিধান অনুযায়ী দেশ পরিচালনা করছেন। তাই আগামী জাতীয় নির্বাচনও যে সংবিধানের আলোকেই হবে, এ বিষয়ে কোনো সন্দেহ নেই।

শনিবার দিনাজপুরের বিরল উপজেলার সাবইল-রামচন্দ্রপুর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ৪ তলা আধুনিক ভবনের উদ্বোধন্নী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

নৌপ্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের স্বাধীনতার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান অনেক ত্যাগ শিকার করেছেন। স্বাধীনতার জন্য সংগ্রাম করতে গিয়ে বারবার কারাবরণ করেছেন। ৩০ লাখ শহীদের রক্ত ও ২ লাখ মা-বোনের সম্ভ্রমের বিনিময়ে স্বাধীনতা অর্জনের পর আমাদের জন্য সংবিধান উপহার দিয়েছেন বঙ্গবন্ধু। এই সংবিধান নিয়ে কেউ খেলাধুলা করতে চাইলে জনগণ ক্ষমা করবে না।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা বাংলাদেশের শাসন ব্যবস্থায় জনগণের ভোটার অধিকার বাস্তবায়ন করেছেন। এখন জাতীয় ও স্থানীয় সরকারসহ সব নির্বাচনে ভোটাররা স্বাচ্ছন্দ্যে নিজের পছন্দের প্রার্থীকে ভোট দিয়ে নিরাপদে বাড়ি ফিরতে পারছে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, বিএনপি-জামায়াত দেশের মানুষের ওপর জুলুম চালাতে চায়। তারা আগের মতো জোরপূর্বক ক্ষমতায় যেতে চায়। কিন্তু অতীত কর্মকাণ্ডের জন্য বাংলাদেশসহ সারা বিশ্বের মানুষ বিএনপি-জামায়াতকে ধিক্কার দিয়েছিল। এ কারণে তারা আর কোনোদিন ক্ষমতায় যাওয়ার সুযোগ পাবে না।

এ সময় উপস্থিত ছিলেন- শিক্ষা প্রকৌশল অধিদফতর, দিনাজপুরের নির্বাহী প্রকৌশলী শাহীনুর রহমান, বিরল উপজেলা আওয়ামী লীগের সভাপতি সবুজার সিদ্দিক সাগর, সাধারণ সম্পাদক রমা কান্ত রায়, যুগ্ম সম্পাদক মোশারফ হোসেন, সাবেক উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আবুল কাশেম প্রমুখ।

Place your advertisement here
Place your advertisement here