• বুধবার ১৫ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১ ১৪৩১

  • || ০৬ জ্বিলকদ ১৪৪৫

Find us in facebook

ডিসি-এসপিদের সঙ্গে সম্পর্ক খারাপ হওয়ার সুযোগ নেই: ইসি

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ অক্টোবর ২০২২  

Find us in facebook

Find us in facebook

ভোটের মাঠে দায়িত্ব পালন করা মাঠ প্রশাসনের কর্মকর্তা জেলা প্রশাসক (ডিসি) ও পুলিশ সুপারদের (এসপি) সঙ্গে সম্পর্ক খারাপ হওয়ার সুযোগ নেই বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার (ইসি) মো. আলমগীর।

তিনি বলেন, সবাই আমরা প্রজাতন্ত্রের কর্মচারী ৷প্রজাতন্ত্রের দায়িত্বে আছি। সম্পর্ক খারাপ হওয়ার সুযোগ নেই। এ নিয়ে কোনো ভুল বোঝাবুঝিরও সুযোগ নেই।

সোমবার (১০ অক্টোবর) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে নিজ কার্যালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ইসি মো. আলমগীর এসব কথা বলেন।

জেলা পরিষদ ও গাইবান্ধা উপ-নির্বাচনসহ দ্বাদশ ভোটেরও মাঠের পরিস্থিতি জানতে দেশের ৬১ জেলা প্রশাসক ও পুলিশ সুপারদের সঙ্গে গত শনিবার ঢাকায় বৈঠক করে সাংবিধানিক এ প্রতিষ্ঠান। সেখানে গত ভোট ও জেলা পরিষদ ভোটে মাঠ প্রশাসনের কর্মকর্তাদের পক্ষপাতমূলক আচরণের বিষয়টি বক্তব্যে তুলে ধরেন ইসি আনিছুর রহমান। তখনই সভা কক্ষে হইচই সৃষ্টি হয়। ডিসি এসপিদের আপত্তির মুখে সেই কমিশনার তার বক্তব্য শুনতে তারা (মাঠ প্রশাসনের কর্মকর্তা) ইচ্ছুক কি না জানতে চান। জবাবে মাঠ প্রশাসনের কর্মকর্তারা নেতিবাচক সাড়া দিলে বক্তব্য থামিয়ে চলে যান তিনি।

তারই পরিপ্রেক্ষিতে ইসি আলমগীর বলেন, মাঠ পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে সম্পর্ক খারাপ হওয়ার সুযোগ নেই।

এ ঘটনার জেরে ইসির ইমেজ ক্ষুণ্ন হয়েছে কি না, জানতে চাইলে এ কমিশনার বলেন, ওই বিষয় পাস্ট অ্যান্ড ক্লোজড।

আরেক প্রশ্নের জবাবে এ কমিশনার বলেন, বিষয়টা শেষ হয়ে গেছে। সাকসেসফুলি আমাদের আলোচনা শেষ  হয়েছে। আমাদের আলোচনা তারা মন দিয়ে শুনেছেন। তারা যেসব সমস্যার কথা বলেছে আমরাও বলেছি, সেগুলো সমাধানে আমাদের সীমিত সক্ষমতার মধ্য দিয়ে সর্বোচ্চ চেষ্টা করব।

ইসি আলমগীর বলেন, আমাদের এখানে এটা একটা টিম ওয়ার্ক। টিমে নানা রকমের সদস্য থাকেন, দ্বিমত থাকে। তারপর বিতর্ক হয়, আলোচনা হয়।

সাবেক এ ইসি সচিব বলেন, এখানে সবাই আমরা দায়িত্ব পালন করতে এসেছি। যে দায়িত্ব পালন করতে ব্যর্থ হবেন তাকে বাদ দেওয়া হবে। কারণ প্রতিষ্ঠান তো থাকবে। মানুষ চেঞ্জ হতে পারে৷ প্রতিষ্ঠান তো চেঞ্জ হবে না। কমিশনে আমি যদি আমার রোল প্লে না করতে পারি আমি তো থাকব না। আমার পরিবর্তে আরেকজন আসবে। 

Place your advertisement here
Place your advertisement here