• বুধবার ১৫ মে ২০২৪ ||

  • জ্যৈষ্ঠ ১ ১৪৩১

  • || ০৬ জ্বিলকদ ১৪৪৫

Find us in facebook

`‌আগামী প্রজন্মের জন‍্য সমৃদ্ধ দেশ চান প্রধানমন্ত্রী`  

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১০ অক্টোবর ২০২২  

Find us in facebook

Find us in facebook

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী প্রশংসিত হওয়া মানে দেশের জনগণ প্রশংসিত হচ্ছেন। প্রধানমন্ত্রী ধর্মের ভিত্তিতে কোনো রেখাপাত চান না, বিভক্তি চান না। তিনি ভালোবাসা তৈরি করতে চান। হানাহানিমুক্ত থেকে আগামী প্রজন্মের জন‍্য সুখী সমৃদ্ধ বাংলাদেশ গড়ে দিতে চান।

গতকাল রোববার রাজধানীর মেরুল বাড্ডায় আন্তর্জাতিক বৌদ্ধ বিহারে প্রবারণা পূর্ণিমা উপলক্ষে ‘শুভ প্রবারণা পূর্ণিমার তাৎপর্য ও বিশ্বশান্তি’ শীর্ষক আলোচনা সভায় তিনি এসব কথা বলেন। বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশন এ অনুষ্ঠানের আয়োজন করে।

নৌপ্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রীতি ও অসাম্প্রদায়িক চেতনার নেতৃত্ব দিচ্ছেন, মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করেছেন। এসব কারণে প্রধানমন্ত্রী আজ বিশ্বে প্রশংসিত হচ্ছেন। 

জাতির পিতা বঙ্গবন্ধু একটি সাম্প্রদায়িক গোষ্ঠীর হাত থেকে বাঙালি জাতিকে মুক্ত করেছিলেন এবং সম্প্রীতির বন্ধনে আবদ্ধ করে একটি জাতিসত্তা সৃষ্টি করেছিলেন উল্লেখ করে প্রতিমন্ত্রী বলেন, সেই জাতিসত্তা সৃষ্টির সঙ্গে সব ধর্ম বর্ণের মানুষ যুক্ত ছিল। তারা রক্ত দিয়ে এই বাংলাদেশের নাম লিখিয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু সেটাতে নেতৃত্ব দিয়েছেন। তিনি আমাদের একটি সংবিধান দিয়েছেন।

ঢাকা আন্তর্জাতিক বৌদ্ধ বিহারের বিহারাধ‍্যক্ষ সদ্ধর্মকাণ্ডারী শ্রীমৎ ধর্মমিত্র মহাথের সভাপতিত্বে অনুষ্ঠানে অন‍্যদের মধ‍্যে বক্তব‍্য রাখেন- প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও বাংলাদেশ আওয়ামী লীগের দফতর সম্পাদক ব‍্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ওয়ার্ড কাউন্সিলর মাসুম গণি তাপস, ওয়ার্ড কাউন্সিলর জাহাঙ্গীর আলম, প্রবারণা পূর্ণিমা উদযাপন পরিষদের মহাসচিব অমল কান্তি বড়ুয়া, বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশনের সাধারণ সম্পাদক ভিক্ষু সুনন্দপ্রিয় মহাথের, প্রবারণা পূর্ণিমা উদযাপন পরিষদের চেয়ারম‍্যান গৌতম অরিন্দম বড়ুয়া শেলু, বাংলাদেশ বুদ্ধিস্ট ফেডারেশনের সভাপতি প্রকৌশলী দিব‍্যেন্দু বিকাশ চৌধুরী বড়ুয়া প্রমুখ।

Place your advertisement here
Place your advertisement here