ব্রেকিং:
করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে টিকা নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  • শুক্রবার   ০৫ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২০ ১৪২৭

  • || ২১ রজব ১৪৪২

Find us in facebook
সর্বশেষ:
উন্নয়ন প্রকল্পে বেরোবি ভিসির অনিয়মের প্রমাণ পেয়েছে ইউজিসি ভারতের পররাষ্ট্রমন্ত্রী ঢাকা আসছেন বৃহস্পতিবার করোনা: দেশে আপাতত টিকার ট্রায়াল হচ্ছে না করোনা: দেশে আপাতত টিকার ট্রায়াল হচ্ছে না প্রথম ধাপে কোভ্যাক্সের এক কোটি ৯ লাখ টিকা পাচ্ছে বাংলাদেশ

সৈয়দপুর পৌরসভা নির্বাচনের জন্য পুনরায় তফসিল ঘোষণা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২১  

Find us in facebook

Find us in facebook

স্থগিত হওয়া নীলফামারীর সৈয়দপুর পৌরসভার নির্বাচনের পুনরায় তফসিল ঘোষনা করা হয়েছে। নতুন তফসিল অনুযায়ী আগামী ২৮ ফেব্রুয়ারী সৈয়দপুর পৌরসভা নির্বাচনের ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। বিষয়টি মঙ্গলবার নিশ্চিত করেছেন জেলা নির্বাচন অফিসার ও রির্টার্নীং কর্মকর্তা ফজলুল করিম। তিনি বলেন গতকাল সোমবার (২৫ জানুয়ারী) নির্বাচন কমিশন নতুন ভাবে পুনরায় তফসিল ঘোষনা করেছে।

জানা গেছে, দ্বিতীয় ধাপে ১৬ জানুয়ারী সৈয়দপুর পৌরসভার ভোট গ্রহনের দিন ছিল। সে হিসাবে গত বছরের ২ ডিসেম্বর নির্বাচন কমিশন তফসিল ঘোষনা করে। ওই সময় সকল প্রকার কার্যক্রম শেষে  ৫ জন মেয়র প্রার্থী ও ১৫ ওয়ার্ডে সাধারণ কাউন্সিলর পদে ৮৮ জন এবং সংরক্ষিত ৫টি ওয়ার্ডে মহিলা কাউন্সিলর পদে ২১ জন প্রার্থী প্রতিদ্বন্দিতা করছিল। নির্বাচনের প্রচার প্রচারনা চলছিল পুরোদমে।  ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএমে) মাধ্যমে ভোটগ্রহনের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছিল। ভোটগ্রহনের ঠিক দুইদিন আগে ১৪ জানুয়ারী করোনা আক্রান্ত হয়ে সৈয়দপুর পৌরসভার মেয়র ও প্রতিদ্বন্দি স্বতন্ত্র মেয়র প্রার্থী আমজাদ হোসেন সরকার মৃত্যু বরন করেন। তার মৃত্যুতে নির্বাচন কমিশনের পক্ষে একটি প্রজ্ঞাপন জারি করে সৈয়দপুর পৌরসভার সকল পদের নির্বাচনের ভোটগ্রহন স্থগিত করা হয়েছিল। এর আগে গত ১ জানুয়ারী ১২ নম্বর ওয়ার্ডের আরেক কাউন্সিলার পদের প্রতিদ্বন্দি প্রার্থী সুলতান খান ওরফে ঢেনু নামের একজন প্রতিদ্বন্দি কাউন্সিলর প্রার্থী মারা যান। তখন শুধুমাত্র ওই ওয়ার্ডের ভোটগ্রহন স্থগিত করা হয়েছিল।

সংশ্লিষ্ট সুত্র জানায় স্থগিত হওয়া সৈয়দপুর পৌরসভার নির্বাচনে নতুন তফসিল অনুযায়ী আগামী ২ ফেব্রুয়ারি মনোনয়ন জমা, ৪ ফেব্রুয়ারি যাচাই বাছাই, মনোনয়পত্র প্রত্যাহাররের শেষ দিন ১১ ফেব্রুয়ারি এবং প্রতিক বরাদ্দ হবে ১২ তারিখ ও আগামী ২৮ ফেব্রুয়ারী পৌরসভায় ইভিএমের মাধ্যমে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে ভোটগ্রহণ চলবে।

পুনরায় নতুন করে ঘোষিত তফসিলের তারিখে সব পদে ভোট নেওয়া হবে। তবে মেয়র পদে ও পৌরসভার ১২ নম্বর ওয়ার্ডে  কাউন্সিলর পদে নতুন করে মনোনয়নপত্র দাখিল করা যাবে। এর আগে অন্যান্য মেয়র বা ওয়ার্ডে যাঁরা মনোনয়নপত্র দাখিল করেছেন, তাঁদের নতুন করে মনোনয়নপত্র দাখিল করতে হবে না। এর আগে নিয়োগকৃত রিটার্নিং কর্মকর্তা, সহকারী রিটার্নিং কর্মকর্তাসহ আপিল কর্তৃপক্ষ বহাল থাকবে।

এদিকে জানা গেছে গতবারের তফসিলে বিএনপির মেয়র প্রার্থী এ্যাডঃ ওবায়দুর রহমান মনোনয়ন দাখিল করলেও  তিনি তার মনোনয়নপত্র প্রত্যাহার করে নেন। এবার ধারনা করা হচ্ছে বিএনপির পক্ষে মেয়র পদে মনোনয়ন দাখিল করা হবে। 

Place your advertisement here
Place your advertisement here