ব্রেকিং:
করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে টিকা নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা
  • শুক্রবার   ০৫ মার্চ ২০২১ ||

  • ফাল্গুন ২০ ১৪২৭

  • || ২১ রজব ১৪৪২

Find us in facebook
সর্বশেষ:
উন্নয়ন প্রকল্পে বেরোবি ভিসির অনিয়মের প্রমাণ পেয়েছে ইউজিসি ভারতের পররাষ্ট্রমন্ত্রী ঢাকা আসছেন বৃহস্পতিবার করোনা: দেশে আপাতত টিকার ট্রায়াল হচ্ছে না করোনা: দেশে আপাতত টিকার ট্রায়াল হচ্ছে না প্রথম ধাপে কোভ্যাক্সের এক কোটি ৯ লাখ টিকা পাচ্ছে বাংলাদেশ

রংপুরে নির্মিত হচ্ছে আল্লাহর ৯৯ নামের স্তম্ভ

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৬ জানুয়ারি ২০২১  

Find us in facebook

Find us in facebook

রংপুর-ভেন্ডাবাড়ি সড়কের রাণীপুকুর ও খোড়াগাছ ইউপির সীমান্তবর্তী এরশাদ মোড়ে সু-বিশাল একটি স্তম্ভ নির্মাণ কাজ চলছে। বর্গাকার স্তম্ভটির চারপাশে আল্লাহর গুণবাচক ৯৯ নাম আরবিতে ও বাংলা উচ্চারণসহ ওপর থেকে নিচে লেখা হয়েছে। 

নিচে রয়েছে বর্গাকার, যা আবার দুই স্তরের গোলাকার বেদি দিয়ে পরিবেষ্টিত। কারুকার্য সম্পন্ন না হলেও অবয়ব ফুটে উঠায় দুর-দুরান্ত থেকে লোকজন এটি দেখতে আসছেন ও ছবি তুলছেন। ধর্মভীরু মুসলমানদের মুখে শোনা যাচ্ছে প্রশংসা।

স্তম্ভটির নির্মাণ কাজ প্রায় শেষের দিকে। নির্মাণ কাজ সম্পন্ন হলে নান্দনিক লাইটিং সিস্টেমের সঙ্গে অটোমেটিক সাউন্ড সিস্টেমের মাধ্যমে ২৪ ঘণ্টা এখানে মহান আল্লাহ তায়ালার ৯৯টি নাম উচ্চারিত হবে।

এ বিষয়ে উপজেলার খোড়াগাছ ইউপি চেয়ারম্যান মো. আসাদুজ্জামান আসাদ’র প্রচেষ্টায় ২০২০ সালের ৯ সেপ্টেম্বর আল্লাহ’র ৯৯টি নাম সংযুক্ত স্তম্ভের নির্মাণ কাজের উদ্বোধন করা হয়। তিনি নিজেই স্তম্ভটি ডিজাইন করেছেন। নির্মাণ কাজ অনেকটা শেষ হলেও এখনো কারুকার্যের কিছু কাজ বাকি রয়েছে। দুই ফুট বাই দুই ফুট বর্গাকার এ স্তম্ভটির উচ্চতা হবে ২৭ ফুট। যার ২২ ফুটে রয়েছে আল্লাহর ৯৯টি নাম এবং উপরে পাঁচ ফুটে বড় করে থাকবে ‘আল্লাহু’ লেখা। গত বছরে টিআর প্রকল্পের এক লাখ ৬০ হাজার টাকা ব্যায়ে স্থানীয় বুড়াজুম্মা মোড়ে ‘আল্লাহু স্তম্ভ’ নির্মাণের সিদ্ধান্ত নেয়া হয়।

Place your advertisement here
Place your advertisement here