ব্রেকিং:
দেশে প্রথম ভ্যাকসিন নিয়েছেন কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু ভেরোনিকা কস্তা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বুধবার (২৭ জানুয়ারি) বিকেলে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে টিকা কার্যক্রম উদ্বোধন করার পর এই টিকা নেন তিনি
  • বুধবার   ২৭ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১৪ ১৪২৭

  • || ১৩ জমাদিউস সানি ১৪৪২

Find us in facebook
সর্বশেষ:
দক্ষিণ এশিয়ায় একমাত্র বাংলাদেশেরই বাড়ছে জিডিপি- জাতিসংঘ ঘরে বসেই খাজনা দিতে পারবেন ভূমির মালিক- ভূমিমন্ত্রী দিনাজপুরে ট্রাকচাপায় প্রাণ গেল তিন যুবকের রংপুরে ৩ ইটভাটা মালিককে ১৯ লাখ টাকা জরিমানা মনোনয়ন প্রত্যাহার করলেন যুবলীগ নেতা, কাঁদলেন হাজারো মানুষ

‘প্রধানমন্ত্রীর কৃষিবান্ধব নীতির কারণে দেশ খাদ্যে স্বয়ংসম্পূর্ণ’

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৫ নভেম্বর ২০২০  

Find us in facebook

Find us in facebook

সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার কৃষিবান্ধব নীতি প্রণয়ন এবং কৃষিবিদদের নিরলস ও ঐকান্তিক প্রচেষ্টায় দেশ আজ শুধু খাদ্যে স্বয়ংসম্পূর্ণ হয়নি বরং খাদ্য উদ্বৃত্তের দেশে পরিণত হয়েছে।

মঙ্গলবার বিকেলে রাজধানীর ফার্মগেটের বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলে দুটি গ্রন্থের মোড়ক উন্মোচন অনুষ্ঠানে এসব কথা বলেন তিনি।

প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী আরো বলেন, দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে কৃষকের পাশাপাশি কৃষিবিদরা সবচেয়ে বড় অবদান রেখেছেন।

তিনি বলেন, পৃথিবীতে সবচেয়ে বড় কষ্ট হলো ক্ষুধার কষ্ট। আর দরিদ্র ও অভুক্ত মানুষের এ কষ্ট দূর করতে মুখ্য ভূমিকা পালন করেছেন কৃষিবিদ ও কৃষক সমাজ। 

অনুষ্ঠানে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় অ্যালামনাই এসোসিয়েশনের নির্বাহী সভাপতি কৃষিবিদ হামিদুর রহমান সভাপতিত্ব করেন। এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বগুড়া-১ আসনের এমপি সাহাদারা মান্নান। অনুষ্ঠানের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন বাংলাদেশ কৃষিবিদ অ্যালামনাই অ্যাসোসিয়েশনের নির্বাহী সাধারণ সম্পাদক কৃষিবিদ বদিউজ্জামান বাদশা।

এতে শুভেচ্ছা বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের নির্বাহী চেয়ারম্যান কৃষিবিদ ড. শেখ মোহাম্মদ বখতিয়ার, প্রধানমন্ত্রীর সাবেক সহকারী একান্ত সচিব ড. মো. আওলাদ হোসেন, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউটের মহাপরিচালক ড. মো. নাজিরুল ইসলাম প্রমুখ।

অনুষ্ঠানে একুশে পদকপ্রাপ্ত বরেণ্য কৃষিবিদ বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের (বিএলআরআই) সাবেক মহাপরিচালক এবং ইউনিভার্সিটি অব গ্লোবাল ভিলেজের উপাচার্য ড. মো. জাহাঙ্গীর আলম খান রচিত ‘বঙ্গবন্ধুর কৃষি ও গ্রামীণ উন্নয়ন ভাবনা’ এবং ‘কৃষিতে করোনার অভিঘাত’ শীর্ষক বই দুটির মোড়ক উন্মোচন করেন প্রতিমন্ত্রী।

Place your advertisement here
Place your advertisement here