ব্রেকিং:
দেশে প্রথম ভ্যাকসিন নিয়েছেন কুর্মিটোলা জেনারেল হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স রুনু ভেরোনিকা কস্তা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বুধবার (২৭ জানুয়ারি) বিকেলে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে টিকা কার্যক্রম উদ্বোধন করার পর এই টিকা নেন তিনি
  • বুধবার   ২৭ জানুয়ারি ২০২১ ||

  • মাঘ ১৪ ১৪২৭

  • || ১৩ জমাদিউস সানি ১৪৪২

Find us in facebook
সর্বশেষ:
দক্ষিণ এশিয়ায় একমাত্র বাংলাদেশেরই বাড়ছে জিডিপি- জাতিসংঘ ঘরে বসেই খাজনা দিতে পারবেন ভূমির মালিক- ভূমিমন্ত্রী দিনাজপুরে ট্রাকচাপায় প্রাণ গেল তিন যুবকের রংপুরে ৩ ইটভাটা মালিককে ১৯ লাখ টাকা জরিমানা মনোনয়ন প্রত্যাহার করলেন যুবলীগ নেতা, কাঁদলেন হাজারো মানুষ

‘দেশের সব ফার্মেসিগুলোকে মডেল ফার্মেসিতে রূপান্তর করা হবে’

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ নভেম্বর ২০২০  

Find us in facebook

Find us in facebook

বাংলাদেশ ঔষধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান বলেছেন, আগামী দুই বছরের মধ্যে দেশের সকল ফার্মেসিগুলোকে মডেল ফার্মেসি বা মডেল মেডিসিন শপে রূপান্তর করা হবে। মুজিব বর্ষ উপলক্ষে ঔষধ প্রশাসন অধিদপ্তর দেশের প্রতিটি জেলায় একটি করে মডেল ফার্মেসি এবং প্রতিটি উপজেলায় একটি করে মডেল মেডিসিন শপ স্থাপনের পাইলট প্রকল্প হাতে নিয়েছে। এরই মধ্যে দেশের ৩৭ হাজার মডেল মেডিসিন শপ এবং পাঁচশত মডেল ফার্মেসি স্থাপন করা হয়েছে এবং কার্যক্রম চলমান রয়েছে। 

মঙ্গলবার (২৪ নভেম্বর/২০২০) সকাল ১১টার দিকে বাংলাদেশ সরকারের উদ্যোগে ফার্মাসি মডেল প্রাইলট প্রকল্পে আওতায় নীলফামারী জেলা শহরের বাটার মোড়স্থ মেসার্স সৈকত ফামের্সী মডেল ফার্মেসী এবং বড়বাজারে করিম ফার্মেসী, রাশেদ ফার্মেসী ও জামান ফামের্সী মডেল মেডিসিন শপ হিসেবে উদ্বোধন কালে এসব কথা বলেন। 

এসময় তিনি ঔষধ প্রশাসন অধিদপ্তরের “নো মাস্ক, নো সার্ভিস” ক্যাম্পেইনের উদ্বোধন করেন। পাশাপাশি সকলকে মাস্ক পরিধান করে সেবা গ্রহণ ও মাস্ক ছাড়া সেবা না দেয়ার পরামর্শ দেন। 

এরপর দুপুর সাড়ে ১২টায় জেলা প্রশাসকের সম্মেলণ কক্ষে “মুজিববর্ষ উপলক্ষে বাংলাদেশে মডেল ফার্মেসী ও মডেল মেডিসিন শপ-এর প্রয়োজনীয়তা ও সম্ভাবনা শীর্ষক আলোচনা এবং নকল, ভেজাল, আনরেজিস্ট্রার্ড ও মেয়াদোত্তীর্ণ ঔষ প্রতিরোধে মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে যোগ দেন মহাপরিচালক মেজর জেনারেল মো. মাহবুবুর রহমান। 

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন জেলা প্রশাসক হাফিজুর রহমান চৌধুরী, সিভিল সার্জন ডা. জাহাঙ্গীর কবির, ঔষধ প্রশাসন অধিদপ্তরের উপ-পরিচালক সালাউদ্দিন, সহকারী পরিচালক অজিউল্লা, নীলফামারী ঔষধ প্রশাসন অধিদপ্তরের সহকারী পরিচালক তৌহিদুল ইসলাম প্রমুখ। 

জেলা কেমিস্ট ও ড্রাগিস্ট সমিতির সভাপতি মোস্তাফিজুর রহমান সবুজ এর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা সমিতির সহ সভাপতি শহিদুল ইসলাম, তোবারক আলী, শফিউল আলম, ৬ উপজেলার কেমিস্ট ও ড্রাগিস্ট সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক প্রমুখ।

Place your advertisement here
Place your advertisement here