• শনিবার ২০ এপ্রিল ২০২৪ ||

  • বৈশাখ ৬ ১৪৩১

  • || ১০ শাওয়াল ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশের জাতীয় পতাকার অন্যতম নকশাকার বীর মুক্তিযোদ্ধা শিব নারায়ণ দাস, আজ ৭৮ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন। বন্যায় দুবাই এবং ওমানে বাংলাদেশীসহ ২১ জনের মৃত্যু। আন্তর্জাতিক বাজারে আবারও বাড়ল জ্বালানি তেল ও স্বর্ণের দাম। ইসরায়েলের হামলার পর প্রধান দুটি বিমানবন্দরে ফ্লাইট চলাচল শুরু। ইসরায়েল পাল্টা হামলা চালিয়েছে ইরানে।

৪৬ তম প্রেসিডেন্ট হিসেবে আজ শপথ নিচ্ছেন বাইডেন

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২০ জানুয়ারি ২০২১  

Find us in facebook

Find us in facebook

বুধবার মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্ট হিসেবে শপথ নিতে চলেছেন জোসেফ আর বাইডেন। সেই সাথে  প্রথম নারী ভাইস প্রেসিডেন্ট হিসেবে শপথ নেবেন ভারতীয় বংশোদ্ভূত কমলা হ্যারিস। বাংলাদেশ সময় রাত সাড়ে ১০টায় শপথ গ্রহণ অনুষ্ঠান শুরু হওয়ার কথা রয়েছে।

বাইডেন শপথ নেবেন রাত ১১টায়। বর্তমান করোনা পরিস্থিতির কথা মাথায় রেখে সরাসরি বিশ্বজুড়ে সম্প্রচার করা হবে শপথগ্রহণ অনুষ্ঠান। মার্কিন যুক্তরাষ্ট্রের সবচেয়ে বেশি বয়সী প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নিতে যাচ্ছেন জো বাইডেন। গেল নভেম্বরে তিনি পা দিয়েছেন ৭৮-এ।

প্রথা অনুযায়ী মার্কিন মুলুকের প্রধান বিচারপতি জন রবার্টস ক্যাপিটল হিলের ওয়েস্ট ফ্রন্টের সামনে শপথবাক্য পাঠ করাবেন মার্কিন যুক্তরাষ্ট্রের ৪৬তম প্রেসিডেন্টকে। মার্কিন মুলুকের সুপ্রিম কোর্টের বিচারপতি সোনিয়া সোটোমায়োর শপথবাক্য পাঠ করাবেন ভাইস প্রেসিডেন্ট হতে চলা কমলা হ্যারিসকে।

শপথগ্রহণ অনুষ্ঠানকে কেন্দ্র করে  নজিরবিহীন নিরাপত্তার বন্দোবস্ত করা হয়েছে। পঞ্চাশটি প্রদেশ থেকে ২৫ হাজার ন্যাশনাল গার্ড মোতায়েন করা হচ্ছে। বন্ধ রাখা হয়েছে মেট্রো চলাচল। তবে  শপথগ্রহণ অনুষ্ঠানে না থাকার কথাই আগেই জানিয়ে দিয়েছেন ডোনাল্ড ট্রাম্প।

অনুষ্ঠানের শেষে আয়োজিত হবে ‘সেলিব্রেটিং আমেরিকা’ অনুষ্ঠান। জো বাইডেন ও কমলা হ্যারিস যেখানে অংশ নেবেন। যা সঞ্চালনার দায়িত্বে থাকবেন টম হ্যাঙ্কস।

Place your advertisement here
Place your advertisement here