• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

Find us in facebook

হাবিপ্রবিসাসের `উচ্চা শিক্ষা ও বাংলাদেশ` বিষয়ক লাইভ আলাপন কাল

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০২০  

Find us in facebook

Find us in facebook

করোনাভাইরাসের সংক্রমণ ও বিস্তার রোধে দীর্ঘ প্রায় ৬ মাস ধরে বন্ধ রয়েছে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান। এর ব্যতিক্রম নয়  দিনাজপুরের  হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়। দীর্ঘদিন ধরে ক্যাম্পাস বন্ধ থাকায় অলস সময় কাটাচ্ছেন শিক্ষার্থীরা। করোনাকালে শিক্ষার্থীদের এমন একঘেয়েমি জীবনকে রাঙ্গাতে হাবিপ্রবি সাংবাদিক সমিতি শুরু করে এক ব্যতিক্রমী উদ্যোগ ‘হাবিপ্রবিসাস লাইভ আলাপন’। 

হাবিপ্রবি সাংবাদিক সমিতি আয়োজিত এই লাইভ আলাপনে প্রতিনিয়ত যুক্ত হচ্ছেন দেশ বিদেশের খ্যাতনামা শিক্ষাবিদ, প্রশাসনিক দায়িত্বপ্রাপ্ত ব্যক্তিবর্গ , মোটিভেশনাল স্পীকার, সমাজসেবক, চিকিৎসকসহ সমাজের জ্ঞানী গুণী ব্যক্তিবর্গ।

এরই ধারাবাহিতায় আগামীকাল শুক্রবার রাত ৯টায় দ্যা ডেইলি ক্যাম্পাসের সাব-ইডিটর শিহাব উদ্দিন এর সঞ্চালনা ও আহনাফ শাহরিয়ার সোহাগের কারিগরি সহায়তায় 'উচ্চ শিক্ষা ও বাংলাদেশ” শীর্ষক লাইভ আলাপনে যুক্ত হবেন   দিনাজপুর হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযু্ক্তি বিশ্ববিদ্যালয় এর ভাইস- চ্যান্সেলর  প্রফেসর ড. মু. আবুল কাসেম, বাংলাদেশ মঞ্জুরি কমিশনের সাবেক চেয়ারম্যান ও চট্রগ্রাম বিদ্যালয়ের সাবেক ভাইস চ্যান্সেলর প্রফেসর আব্দুল মান্নান, বাংলাদেশ মেমোরিয়াল মিউজিয়ামের কিউরেটর, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক ব্যক্তিগত সচিব -১ ও সাবেক শিক্ষা সচিব জনাব নজরুল ইসলাম খান (এন আই খান), গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অনারবি ও জার্মান দূতাবাস এর কনস্যুলার ও ফর বাংলাদেশ এসোসিয়েশন জার্মানী এর সভাপতি  ইঞ্জিনিয়ার হাসনাত মিয়াঁ এবং  ইউনিভার্সিটি অব ক্লোং, জার্মান এর মেডিকেল ফিজিক্স ক্লিনিকাম ওবারবাগ এর সাবেক চেয়ারম্যান প্রফেসর ড. গোলাম আবু জাফর জাকারিয়া।

লাইভ আলাপনটি হাবিপ্রবি সাংবাদিক সমিতি ও দ্যা ডেইলি ক্যাম্পাসের অফিসিয়াল ফেসবুক পেইজ থেকে সরাসরি সম্প্রচারিত হবে। লাইভ আলাপনটি সবাইকে দেখার জন্য আমন্ত্রণ জানিয়েছেন দ্যা ডেইলি ক্যাম্পাসের উপদেষ্টা সম্পাদক ও হাবিপ্রবি সাংবাদিক সমিতির সভাপতি মোঃ আব্দুল মান্নান। 

 এ বিষয়ে আব্দুল মান্নান বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা এক কঠিন ক্রান্তিকাল পার করছি। বিশ্বব্যাপী করোনার বিষাক্ত ছোবলে দেশের অর্থনীতি,জনজীবনের ন্যায় শিক্ষা ব্যবস্থা বিপর্যস্ত হয়ে পড়েছে। একদিকে 
জীবনহানির আশংকা অন্যদিকে শিক্ষা ব্যবস্থাকে বাচানোর লড়াই। এ লড়াইয়ে সবাইকে আন্তরিক ও মানবিক হতে হবে। 

তিনি আরও বলেন,  আমাদের আগামীকালের “উচ্চশিক্ষা ও বাংলাদেশ” শীর্ষক” লাইভ আলাপনে যে সকল স্যাররা যুক্ত হচ্ছেন তাঁরা বিভিন্ন সময়ে উচ্চ শিক্ষার সর্বোচ্চ বিদ্যাপীঠ বিশ্ববিদ্যালয়ের অভিভাবক হিসেবে দেশ-বিদেশের বিভিন্ন সংস্থার সাথে কাজ করেছেন,বিভিন্ন প্রতিবন্ধকতা মোকাবেলা করে এগিয়ে গেছেন । এই লাইভ আলাপনে আমরা সেই সকল অভিজ্ঞতা সম্পন্ন  ও দেশবরেণ্য শিক্ষাবিদদের মুখে তাদের ব্যক্তিজীবনের অভিজ্ঞতার আলোকে 'উচ্চশিক্ষা  ও বাংলাদেশ বিষয়ে শুনতে ও জানতে পারবো, যেটা আমাদের সৌভাগ্যের বিষয় বলে আমি মনে করি। এজন্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি সম্মানিত স্যারদের প্রতি যারা আমাদের লাইভে আলাপনে যুক্ত হওয়ার জন্য সম্মতি জ্ঞাপন করেছেন। পরিশেষে লাইভ আলাপনটি সফল করার জন্য সকলের সহযোগিতা কামনা করছি।

Place your advertisement here
Place your advertisement here