• বৃহস্পতিবার ২৮ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৪ ১৪৩০

  • || ১৭ রমজান ১৪৪৫

Find us in facebook

‘স্বাধীনতার চেতনা ধারণ করে জনগণের প্রকৃত সেবক হতে হবে’

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ৪ ফেব্রুয়ারি ২০২০  

Find us in facebook

Find us in facebook

দেশের আইনশৃঙ্খলা রক্ষায় মুক্তিযুদ্ধ তথা স্বাধীনতার চেতনা ধারণ করে জনগণের প্রকৃত সেবক হিসেবে কাজ করতে হবে বলে জানিয়েছেন রংপুরের এসপি বিপ্লব কুমার সরকার। সোমবার বিকেলে উপজেলার ইমাদপুর ইউপির আনন্দ বাজারে মাদক, জঙ্গিবাদ, জুয়া, বাল্যবিবাহ ও ইভটিজিং বিরোধী সমাবেশে তিনি এসব কথা বলেন। 'মাদককে না বলুন, বাল্যবিয়ে রোধ করুন'-এই স্লোগানে মিঠাপুকুর থানা এ সমাবেশের আয়োজন করে।

প্রধান অতিথির বক্তব্যে এসপি বিপ্লব কুমার সরকার বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার ২০২১ ও ২০৪১ রূপকল্প বাস্তবায়নে আমাদের হতে হবে গুরুত্বপূর্ণ অংশীদার। মানুষ পুলিশের কাছে সেবা, নিরাপত্তা ও স্থিতিশীল পরিবেশ চায়। সম্মান ও অধিকারের সঙ্গে সেবা প্রত্যাশা করে। আমাদের শতভাগ গণমুখী হতে হবে। 

তিনি আরো বলেন, পুলিশের কাছ থেকে স্বল্প সময়ের মধ্যে জনগণের কাঙ্খিত সেবা নিশ্চিত করতে হবে। এজন্য প্রযুক্তিনির্ভর আধুনিক পুলিশ গড়ে তোলা হচ্ছে। পুলিশের সেবা তাৎক্ষণিক পেতে জরুরি সেবা ‘৯৯৯’ চালু করা হয়েছে। 

অভিভাবকদের উদ্দ্যেশ্যে এসপি বলেন, আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। তাদেরকে মানুষের মতো মানুষ করতে হলে মনোবিকাশ ঘটানোর জন্য যাতে শিশুরা লেখা পড়ার পাশাপাশি খেলাধুলা করতে পারে সেদিকে খেয়াল রাখতে হবে।

তিনি আরো বলেন, আজকের এই শিশুরাই সুশিক্ষায় শিক্ষিত হয়ে আগামীতে নেতৃত্ব দেবে। এর  জন্য প্রতিটি অভিভাবককে তার শিশুর প্রতি কঠোর নজরদারি রাখতে হবে। মনে রাখবেন প্রতিটি শিশুর সবচেয়ে বড় শিক্ষালয় তার পরিবার। যাতে শিশুরা অসামাজিক কার্যকলাপ ও মাদকের মতো মরণ নেশায় আসক্ত না হয় সেদিকে খেয়াল রাখতে হবে।

মিঠাপুকুর থানার ওসি জাফর আলী বিশ্বাসের সভাপতিত্বে সমাবেশে আরো বক্তব্য রাখেন অতিরিক্ত এসপি (জেলা বিশেষ শাখা) ফজলে এলাহী, আরমান হোসেন, সিনিয়র সহকারী এসপি (ডি-সার্কেল) ও বৈরাতীহাট তদন্ত কেন্দ্রের ইনচার্জ শাহীনুর ইসলাম প্রমুখ। 

Place your advertisement here
Place your advertisement here