• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

স্বপ্নের পদ্মাসেতুর ভিডিও করলেন স্বপ্নদ্রষ্টা শেখ হাসিনা

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ জানুয়ারি ২০২০  

Find us in facebook

Find us in facebook

স্বপ্নের পদ্মাসেতুর খুব কাছে থেকে ভিডিও করলেন পদ্মাসেতুর স্বপ্নদ্রষ্টা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শুক্রবার (২৪ জানুয়ারি) গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদ ও উপদেষ্টা পরিষদের যৌথসভায় যোগ দিতে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফেরার পথে হেলিকপ্টার থেকে তিনি পদ্মা সেতুর কাজ দেখে আবেগে আপ্লুত হয়ে পড়েন। এ সময় বহুল কাঙ্ক্ষিত এই সেতু বাস্তবায়নের অগ্রগতি খুব কাছ থেকে ভিডিও করেন। 

আর এমন একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে পোস্ট করেছেন প্রধানমন্ত্রীর উপ প্রেস সচিব আশরাফুল আলম খোকন। নিজের ব্যক্তিগত ফেসবুক প্রোফাইলে ভিডিওটি পোস্ট করে ক্যাপশনে খোকন লিখেছেন, ‘স্বপ্নের পদ্মা ব্রিজ আজ বাস্তবে রূপ নিচ্ছে। গভীর মমতায় পদ্মা ব্রিজ নির্মাণের অগ্রগতী দেখছেন এই স্বপ্নের স্বপ্নদ্রষ্টা ও বাস্তবায়নের কারিগর আমাদের পরম শ্রদ্ধা ও ভালোবাসার প্রধানমন্ত্রী শেখ হাসিনা।’

ভিডিওটিতে দেখা যায়, জানালা দিয়ে পদ্মা সেতুর ভিডিও করার সময় প্রধানমন্ত্রীর চোখে মুখে ছিল প্রশান্তির ছাপ। নিজের ব্যক্তিগত মোবাইলে সেতু্র নির্মাণ কাজের ১ মিনিট ১২ সেকেন্ডের ভিডিও ধারণ করেন বঙ্গবন্ধুকন্যা।

গত বৃহস্পতিবার (২৩ জানুয়ারি) পদ্মা সেতুর মাওয়া প্রান্তে ৫ ও ৬ নম্বর পিলারের ওপর ২২তম স্প্যান বসানো হয়েছে। ২২তম স্প্যান বসানোর মধ্য দিয়ে পদ্মা সেতুর ৩ হাজার ৩০০ মিটার দৃশ্যমান হয়। আাগমী৩১ জানুয়ারি পদ্মা সেতুর ২৩তম স্প্যান বসানো হবে বলে প্রকল্প সূত্রে জানা গেছে। ওই স্প্যান বসলে পদ্মা সেতুর প্রায় সাড়ে ৩ হাজার মিটার দৃশ্যমান হবে। গত ১৪ জানুয়ারি পদ্মা সেতুর ২১তম স্প্যান বসানো হয়।

প্রসঙ্গত, প্রতি মাসে পদ্মা সেতুর তিনটি করে স্প্যান বসবে। এতে আগামী জুলাই মাসেই সব অর্থাৎ ৪১টি স্প্যান বসানো সম্ভব হবে। আগামী বছরের জুলাই মাস নাগাদ পদ্মা সেতুর উপর দিয়ে যান চলাচল করবে বলে জানানো হয়। মূল সেতুর দৈর্ঘ্য ৬ দশমিক ১৫ কিলোমিটার।

Place your advertisement here
Place your advertisement here