• শুক্রবার ২৯ মার্চ ২০২৪ ||

  • চৈত্র ১৫ ১৪৩০

  • || ১৮ রমজান ১৪৪৫

Find us in facebook
সর্বশেষ:
বাংলাদেশকে হুমকির মুখে ফেলেছে ক্রমবর্ধমান জলরাশি: গবেষণা উত্তরবঙ্গের মহাসড়কে চার লেন চালু, ঈদযাত্রা হবে স্বস্তির সব উন্নয়ন সহযোগীদের এক প্ল্যাটফর্মে আসা প্রয়োজন: পরিবেশমন্ত্রী বিডিএস ভূমি ব্যবস্থাপনায় বৈপ্লবিক পরিবর্তন আনবে: ভূমিমন্ত্রী বিএনপির নিগৃহীত নেতাকর্মীদের তালিকা দিতে হবে: ওবায়দুল কাদের

সৈয়দপুরে গৃহবধূসহ শিশু অপহরণ: ১ জনের যাবজ্জীবন

– দৈনিক রংপুর নিউজ ডেস্ক –

প্রকাশিত: ২৪ সেপ্টেম্বর ২০২০  

Find us in facebook

Find us in facebook

নীলফামারীর সৈযদপুর উপজেলায় গৃহবধূসহ শিশুকে অপহরণের দায়ে লুৎফর রহমান নামের এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড ও বিশ হাজার টাকা অর্থদণ্ডের রায় প্রদান করা হয়েছে। বুধবার দুপুরে নীলফামারী নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক (জেলা ও দায়রা জজ) আহসান তারেক ওই দণ্ডাদেশ প্রদান করেন। 

দণ্ডপ্রাপ্ত লুৎফর রহমান কুড়িগ্রাম জেলার উলিপুর উপজেলার মৃত রহিম উদ্দিন ঠাকুরের ছেলে। সে দীর্ঘ দিন থেকে নীলফামারীর সৈয়দপুর উপজেলার ধলাগাছ গ্রামে বসবাস করছিলেন।

জানা যায়, সৈয়দপুর উপজেলার ধলাগাছ গ্রামের রাজমিস্ত্রি মতিয়ার রহমানের স্ত্রী মোছা. ছাবিয়া খাতুনকে (২২) নানা রকম প্রলোভন দিয়ে প্রায় সময় কু-প্রস্তাব দিতেন প্রতিবেশী লুৎফর রহমান। কু-প্রস্তাবে রাজি না হওয়ায় ২০০৪ সালের ১০ জুন দুপুরে স্বামী মতিয়ার রহমানের অনুপস্থিতিতে গৃহবধূ ছাবিয়া খাতুন ও তার শিশু কন্যাকে বাড়ির সামনে থেকে অপহরণ করে নিয়ে যায় লুৎফর রহমান। 

এ ঘটনায় গৃহবধূর স্বামী মতিয়ার রহমান বাদী হয়ে লুৎফর রহমানকে একমাত্র আসামী করে ২০০৪ সালের ১৬ জুন সৈয়দপুর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ এর ৭ ধারায় একটি মামলা দায়ের করেন।

ওই মামলা তদন্ত শেষে সৈয়দপুর থানার তৎকালিন সময়ের উপ-পরিদর্শক বাবুল আক্তার আসামীর বিরুদ্ধে আদালতে চার্জশীট দাখিল করেন।চাজশীটের ভিত্তিতে ২০০৪ সালের ৭ সেপ্টেম্বর আসামীর বিরুদ্ধে নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধীত/০৩) এর ৭ ধারার অপরাধ বিচারার্থে আমলে নেয় আদালত। পরে ২০০৮ সালের ১২ মে আসামীর বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

রাষ্ট্রপক্ষের আইনজীবী অ্যাডভোকেট রমেন্দ্র নাথ বর্ধন বাপী বলেন, স্বাক্ষ্য প্রমানে সন্দেহাতিত ভাবে প্রমান হওয়ায় যাবজ্জীবন কারাদণ্ড ও ২০ হাজার টাকা অর্থদণ্ডাদেশ দেন আদালতের বিজ্ঞ বিচারক।

তিনি আরো জানান, আসামী লৎফর রহমান পলাতক থাকায় তার অনুপস্থিতিতে ওই দণ্ডাদেশ প্রদান করে আদালত।

Place your advertisement here
Place your advertisement here